চট্টগ্রামে মন্ত্রী-এমপি ও আওয়ামী লীগের শীর্ষ নেতারা কে কোথায় ঈদ করবেন

শুকলাল দাশ | শুক্রবার , ২১ এপ্রিল, ২০২৩ at ৯:২৯ পূর্বাহ্ণ

ঈদুল ফিতরে এবার গ্রামীণ জনপথে বাড়তি উৎসাহউদ্দীপনা বিরাজ করছে। কারণ ঈদ উৎসবের সাথে যুক্ত হয়েছে নির্বাচনী আমেজও। এদিকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে দলের নেতাকর্মীদের জনসংযোগ করার পাশাপাশি এলাকায় এলাকায় জনগণের কাছে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরার নির্দেশ দিয়েছেন। ঈদের পরপরই আট মাসের মধ্যে জাতীয় সংসদ নির্বাচন।

তাই সারা দেশেও নির্বাচনের ঢেউ লাগছে এই ঈদে। ঈদ সামনে রেখে নিজ নিজ নির্বাচনী এলাকায় ছুটবেন মন্ত্রীএমপিসহ দলের শীর্ষ নেতারা। প্রত্যেক মন্ত্রীএমপি এবং দলের শীর্ষ নেতারা নিজ নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন এবং ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। আসন্ন জাতীয় নির্বাচনে বিএনপি অংশ নেবে কি নেবে না সে সিদ্ধান্ত না হলেও ক্ষমতাসীন দল আওয়ামী লীগসহ তাদের মিত্র জোটভুক্ত দলগুলো নির্বাচনমুখী হয়ে মাঠে নেমে পড়েছে।

এবার নির্বাচনকে সামনে রেখে ভোটারদের মন জয়ে আওয়ামী লীগের অনেক মন্ত্রীএমপি এলাকায় ভোটারদের জন্য নানা আয়োজন করেছেন। অনেকে ঈদের সেমাইপায়েসমিষ্টিসহ মেজবানের আয়োজন করেছেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি প্রতি বছরের মতো এবারও ঈদ করবেন মীরসরাইয়ের ধুম ইউনিয়নের গ্রামের বাড়িতে। ধুম ইউনিয়নের শান্তিহাট মাদ্রাসার ঈদগাহে ঈদের নামাজে আদায় করবেন।

এরপর সারাদিন বাড়িতে দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ ২১ এপ্রিল বিকালে ঢাকা থেকে চট্টগ্রাম আসবেন। ২২ এপ্রিল সকালে রাঙ্গুনিয়াস্থ পদুয়া ইউনিয়নের নিজ বাড়িতে যাবেন। সেখানে ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন এবং দলের নেতাকর্মীসহ এলাকার জনগণের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

২৩ এপ্রিল রাতে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী চৌধুরী জাবেদ প্রতি বছরের মতো এবারও ঈদের নামাজ আদায় করবেন হাইলধর নিজ গ্রামের বাড়ির মসজিদে। এরপর তিনি তার পিতা আখতারুজ্জামান চৌধুরীর কবর জিয়ারত করবেন। বাড়িতে দলের নেতাকর্মী এবং আত্মীয়স্বজনদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। এরপর তিনি নগরীর সার্সন রোডস্থ বাসভবনেও দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

হুইপ সামশুল হক চৌধুরী প্রতি বছরের মতো এবারও ঈদের নামাজ আদায় করবেন পটিয়ায় নিজ নির্বাচনী এলাকায়। ঈদের পর তিনি শোভনদন্ডীস্থ নিজ বাসভবনে দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। দলের নেতাকর্মীদের জন্য নানা রকমের খাবার আয়োজন রয়েছে এবারও।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ঈদের ৪/৫ দিন আগে থেকেই নিজ নির্বাচনী এলাকায় অবস্থান করছেন। প্রতিটি ওয়ার্ডে ঈদবস্ত্র বিতরণ করছেন। তিনি জমিয়তুল ফালাহ জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায় করবেন। এরপর বার পিতার কবর জেয়ারত করে দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। প্রতি বছরের মতো এবারও দলের নেতাকর্মীদের জন্য নানা ধরনের খাবারের আয়োজন করেছেন।

এদিকে সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বহদ্দারহাট জামে মসজিদের ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন। এরপর তিনি নিজ বাসভবনে অবস্থান করবেন এবং দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি প্রতিবারের মতো এবারও রাউজানের গহিরায় নিজ বাড়িতে ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন। এরপর নিজ বাড়িতে দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। সেখানে তিনি প্রতি বছরের মতো দলের নেতাকর্মীদের জন্য নানা রকমের খাবারদাবারের আয়োজন করেছেন।

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম প্রতি বছরের মতো এবারও ঈদের নামাজ আদায় করবেন হাটহাজারী শিকারপুর ইউনিয়নের নিজ বাড়িতে। ঈদের পর তিনি দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম প্রতিবছরের মতো এবারও ঈদের নামাজ আদায় করবেন সাতকানিয়া গ্রামের বাড়িতে। পরে বাড়িতে দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী প্রতি বছরের মতো এবারও ঈদের নামাজ আদায় করবেন জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে। সেখান থেকে তিনি পল্টন রোডস্থ বাসভবনে দলের

নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ... নাছির উদ্দীন প্রতি বছরের মতো এবারও ঈদের নামাজ আদায় করবেন জমিয়তুল ফালাহ মসজিদে। সেখান থেকে তিনি কদম মোবারক কবরস্থানে পূর্ব পুরুষদের কবর জিয়ারত করবেন। পরে আন্দরকিল্লাস্থ বাসভবনে দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রতি বছরের মতো এবারও ঈদের নামাজ আদায় করবেন সাতকানিয়ার খাগরিয়া নিজ গ্রামে। ঈদের দিন এবং ঈদের পরের দিনও তিনি নিজ বাড়িতে দলের নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন
পরবর্তী নিবন্ধট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে বাইক আরোহীর মৃত্যু