বিএনপির ভাইস চেয়ারম্যান দুদুর বিরুদ্ধে চার্জগঠন

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৬ মার্চ, ২০২১ at ৫:৫৯ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় দায়ের হওয়া একটি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। গতকাল সোমবার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহারের আদালত তার বিরুদ্ধে এ চার্জগঠন করেন। পরবর্তীতে বাদীর আইনজীবী নিখিল কুমার নাথ আজাদীকে বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, এ মামলায় পরবর্তী শুনানি হবে আগামী ২৪ মে। সেদিন থেকে সাক্ষ্যগ্রহণ কার্যক্রম শুরু হবে।
নিখিল কুমার নাথ বলেন, মামলা দায়েরের পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে পুলিশ এ ঘটনা তদন্ত করে এবং তদন্ত প্রতিবেদন দাখিল করে। সেই তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে আদালত ২০১৯ সালের ১০ ডিসেম্বর দুদুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। পরবর্তীতে অবশ্য দুদু এ মামলায় জামিন নেন এবং আদালতে নিয়মিত হাজিরা দিয়ে আসছিলেন।
২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রানী রায়ের আদালতে নালিশি মামলা দায়ের করেন। দুদুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে দণ্ডবিধির ১২৪ (ক) ধারায় এবং প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে দণ্ডবিধির ৫০৬ (২) ধারায় মামলার আবেদন করা হয়। শুনানি শেষে আদালত আবেদন গ্রহণ করে রাঙ্গুনিয়া থানার ওসিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদনপূর্বক থানায় নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেয়।

পূর্ববর্তী নিবন্ধসন্দ্বীপ ও কক্সবাজারে নৌকা প্রতীক পেলেন যারা
পরবর্তী নিবন্ধ৪০ বছর পর জঞ্জালমুক্ত সিজিএস কলোনি