বিএনপির আরো ১৩ জন বহিষ্কার, মোট ২১৬

| বৃহস্পতিবার , ২৩ মে, ২০২৪ at ৮:২৫ পূর্বাহ্ণ

দলীয় সিদ্ধান্ত অগ্রাহ্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় আরো ১৩ জনকে বহিষ্কার করার কথা জানিয়েছে বিএনপি। তারা আগামী ৫ জুন উপজেলা ভোটের চতুর্থ ধাপে লড়াই করছেন। নতুনদের নিয়ে প্রথম ধাপ থেকে এই পর্যন্ত মোট ২১৬ জন প্রার্থীকে বহিষ্কার করল দলটি।

গতকাল বুধবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। রংপুর ও কুমিল্লা বিভাগে তিনজন করে, ঢাকা ও সিলেট বিভাগে দুইজন করে এবং রাজশাহী, বরিশাল, ময়মনসিংহ বিভাগে একজন করে প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়। এদের মধ্যে ৪ জন চেয়ারম্যান পদে এবং তিন জন ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। খবর বিডিনিউজের।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির যে সকল নেতৃবৃন্দ চতুর্থ ধাপে আগামী ৫ জুনে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদেরকে দলীয় গঠনতন্ত্র মোতাবেক প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ৮ মে অনুষ্ঠিত প্রথম ধাপের উপজেলা ভোটে অংশ নেওয়ায় এর আগে ৭৯ জনকে বহিষ্কার করেছে বিএনপি। আর দ্বিতীয় ধাপের ভোটে প্রার্থী হওয়া ৬৯ জনকে এবং তৃতীয় ধাপে প্রার্থী হওয়া জন্য ৫৫ জনকে বহিষ্কার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধঅজ্ঞাত টেলিফোনে ভোটের ফল পাল্টানোর অভিযোগ
পরবর্তী নিবন্ধনিউ মার্কেট দোকান থেকে স্বর্ণ চুরি করে বিদেশে পালানোর চেষ্টা