বাড়তি করের পরিবর্তে আদায় বৃদ্ধি চান মেয়র

| বৃহস্পতিবার , ৬ এপ্রিল, ২০২৩ at ৫:১৪ পূর্বাহ্ণ

বাড়তি কর নির্ধারণ করে জনভোগান্তি সৃষ্টির পরিবর্তে স্বচ্ছতার মাধ্যমে কর আদায় বৃদ্ধি করতে চান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। গতকাল বুধবার এক ঝটিকা সফরে নিউমার্কেটস্থ রাজস্ব সার্কেল৪ কার্যালয় পরিদর্শনে গিয়ে মেয়র বলেন, জনভোগান্তি হ্রাসে আমার কৌশল হলো, হোল্ডিং নম্বরের সংখ্যা বাড়াতে হবে, আর কারো নামে অতিরিক্ত ট্যাক্স বসানো হলে তা আপিল বোর্ডের মাধ্যমে কমিয়ে দিতে হবে। যারা বহুতল বাড়ি করেও গৃহকর দিচ্ছে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। খবর বাসসের।

তিনি বলেন, তদারকির অভাবে ট্রেড লাইসেন্স ছাড়া অনেকে ব্যবসা করছে। কর আদায় কর্মকর্তাদের অবহেলায় এই চর্চা চট্টগ্রামের অনেক এলাকায় ব্যাপকভাবে দেখা যাচ্ছে। অনেক কর্মচারী যথাসময়ে উপস্থিত থাকেন না, যা শৃঙ্খলাবিরোধী এবং শাস্তিযোগ্য অপরাধ। চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে আয় করে ব্যয় করতে হয়, তাই চট্টগ্রামের উন্নয়ন কার্যক্রম চলমান রাখতে কর আদায় বাড়াতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর আবদুস সালাম মাসুম, গাজী মো. শফিউল আজিম, কর কর্মকর্তা নুরুল আলম, উপকর কর্মকর্তা বিপ্লব কুমার চৌধুরী, সাইফুল আলম, তুষার দাশ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধধ্বংসস্তূপে দিনভর ভালো কাপড় ও পোড়া লোহার খোঁজ
পরবর্তী নিবন্ধঅঝোর ধারায় বইছে আল্লাহর করুণাধারা