বাস চালককে আসামি করে মামলা বহিষ্কার হওয়া গেটম্যান আটক

রেল ক্রসিংয়ে ৩ মৃত্যুর ঘটনা

আজাদী প্রতিবেদন | সোমবার , ৬ ডিসেম্বর, ২০২১ at ৫:৫৩ পূর্বাহ্ণ

নগরীর খুলশীর ঝাউতলা রেল ক্রসিংয়ে ডেমু ট্রেনের সাথে বাস, ম্যাক্সিমা ও সিএনজি টেক্সির সংঘর্ষে তিনজন নিহত হওয়ার ঘটনায় গেটম্যান আশরাফুল আলমগীর ভূইয়াকে দায়িত্ব অবহেলার দায়ে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে বাস চালকের বিরুদ্ধে মামলা দায়ের করলেও মামলায় আসামি করা হয়নি গেটম্যানকে। রেলওয়ে থানা পুলিশ বাদী হয়ে চালকের বিরুদ্ধে মামলা করেছে বলে জানিয়েছে। দুর্ঘটনার পর থেকে পলাতক ছিলেন গেটম্যান আশরাফুল। বাস চালক ও হেলপারেরও হদিশ মিলছে না। তবে গতকাল সন্ধ্যার পর পাহাড়তলী এলাকা থেকে গেটম্যান আশরাফুলকে আটক করা হয় বলে জানান খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা। তিনি বলেন, আমরা তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় এনেছি। রেল পুলিশ ঘটনা তদন্ত করছে। তারা তাকে জিজ্ঞাসাবাদ করবেন।
চট্টগ্রাম রেলওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) নাজিম উদ্দীন আজাদীকে বলেন, শনিবার রেল ক্রসিংয়ে ডেমু ট্রেনের সাথে সংঘর্ষে তিনজন নিহত হওয়ার ঘটনায় রবিবার রাতে ড্রাইভারকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। আমরা ড্রাইভারকে খুঁজছি। তাকে এখনো পাওয়া যায়নি।
রেলওয়ে পূর্বাঞ্চলের সহকারী পরিবহন কর্মকর্তা মো. মনিরুজ্জামান আজাদীকে বলেন, গেটকিপার আশরাফুল আলমগীর ভূঁইয়াকে সাময়িক বহিষ্কার করেছি। এই ক্রসিংয়ে তিনজন গেটকিপার থাকার কথা। একজন অসুস্থ। তাকে আমরা এক সপ্তাহের ছুটি দিয়েছি। এখন স্টেশন মাস্টার ম্যানেজ করে চালাচ্ছেন।
পুলিশ বলছে, এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে গঠন করা হয়েছে একটি তদন্ত কমিটি। পৃথক একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে পূর্বাঞ্চল। গেটম্যান আশরাফুলের অবহেলার বিষয়টি সুস্পষ্ট হলেও পুলিশ তাকিয়ে আছে রেলের তদন্ত কমিটির দিকে।
উল্লেখ্য, গত শনিবার বেলা পৌনে ১১টায় ঝাউতলা রেল ক্রসিংয়ে নাজিরহাট থেকে আসা ডেমু ট্রেনের সাথে বাস, ম্যাঙ্মিা ও টেঙির সংঘর্ষে ট্রাফিক পুলিশের কনস্টেবল, পাহাড়তলী কলেজের এক ছাত্র ও একজন ইঞ্জিনিয়ার মারা যান। আহত হন কমপক্ষে ১০ জন। সংঘর্ষের ঘটনায় বাস চালক দায়ী বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। নাজিরহাট থেকে যাত্রী নিয়ে ট্রেনটি ঝাউতলা ক্রসিং অতিক্রম করার সময় পশ্চিম পাশের রেল ক্রসিংয়ে ওঠার পথ ব্যারিয়ার দিয়ে বন্ধ করা হয়। কিন্তু পূর্ব পাশের গেট খোলা ছিল। এ সময় পূর্ব পাশের ক্রসিংয়ে একটি ম্যাঙ্মিা ও টেঙি লাইনে উঠে যায়। পেছন দিক থেকে একটি বাস গাড়ি দুটিকে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে।

পূর্ববর্তী নিবন্ধআমরা আর কোনো বন্ধুকে হারাতে চাই না
পরবর্তী নিবন্ধসিট পাচ্ছে না মামলার আসামি ও বহিষ্কৃতরা