আমরা আর কোনো বন্ধুকে হারাতে চাই না

নিহত সাতরাজের সহপাঠীরা সড়কে

আজাদী প্রতিবেদন | সোমবার , ৬ ডিসেম্বর, ২০২১ at ৫:৫১ পূর্বাহ্ণ

নগরীর খুলশী ঝাউতলা রেল ক্রসিং এলাকায় পাহাড়তলী কলেজের এইচএসসি পরীক্ষার্থী সাতরাজ উদ্দিন শাহীনের মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে সড়ক অবরোধ করেছেন তার সহপাঠীরা। এতে রাস্তার দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন ঘরমুখো মানুষ। এ সময় সাতরাজের সহপাঠীরা নিরাপদ সড়কের দাবিতেও স্লোগান দেন। গতকাল রোববার বিকাল ৫টায় ওয়ারলেস মোড়ে পাহাড়তলী কলেজের শিক্ষার্থীরা একত্রিত হন। তারা মিছিল নিয়ে ঝাউতলা রেল ক্রসিং এলাকায় যান। সেখানে রাস্তার উপর অবস্থান নিয়ে তারা অবস্থান কর্মসূচি পালন করেন।
খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ চাকমার আশ্বাসে শিক্ষার্থীরা রাস্তা ছাড়তে সম্মত হন। পুলিশের আশ্বাসে পাহাড়তলী কলেজের শিক্ষার্থীরা সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সড়ক থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।
সাতরাজের বন্ধুরা এ সময় ক্ষোভ প্রকাশ করে বলেন, এখনো আইন-শৃঙ্খলা বাহিনী ঘাতক বাস চালক ও গেটম্যানকে ধরতে পারেনি। রেল ক্রসিংয়ের গেটম্যান ও সংশ্লিষ্টদের গাফিলতির কারণে আমাদের বন্ধু সাতরাজকে অকালে চলে যেতে হয়েছে। সাতরাজ শাহীনের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। এইচএসসি পরীক্ষা শেষ করে আমরা আন্দোলনে নেমেছি। প্রশাসনের আশ্বাসে আজকে চলে গেলেও আমরা আবার নামব। আমরা আর কোনো বন্ধুকে হারাতে চাই না।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে বিয়ের অনুষ্ঠানে সংঘর্ষ নিহত এক
পরবর্তী নিবন্ধবাস চালককে আসামি করে মামলা বহিষ্কার হওয়া গেটম্যান আটক