বাল্টিমোরে জাহাজের ধাক্কায় সেতু ধস

৬ জনকে জীবিত উদ্ধারের আশা শেষ

| বৃহস্পতিবার , ২৮ মার্চ, ২০২৪ at ১০:৫৭ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের নগরী বাল্টিমোরে পণ্যবাহী জাহাজের ধাক্কায় সেতু ধসের ঘটনায় নিখোঁজ ৬ ব্যক্তির খোঁজে চলা তল্লাশি অভিযান বাতিল করার ঘোষণা দিয়েছে কোস্ট গার্ড। পরিস্থিতি পর্যালোচনা করে তারা ধারণা করছেন, ওই ছয় জন হয়তো আর বেঁচে নেই। স্থানীয় সময় মঙ্গলবার প্রথম প্রহরের দিকে একটি কন্টেনারবাহী জাহাজের ধাক্কায় বাল্টিমোরের ঐতিহাসিক ফ্রান্সিস স্কট কি ব্রিজের একাংশ ধসে পড়ে। আড়াই কিলোমিটারের বেশি লম্বা সেতুটির পিলারে কন্টেইনারবাহী জাহাজটি ধাক্কা মেরেছিল। খবর বিডিনিউজের।

কর্মকর্তারা জানান, জাহাজটিতে বৈদ্যুতিক গোলযোগ দেখা দিয়েছিল এবং সেতুর সঙ্গে সংঘর্ষের কয়েক মুহূর্ত আগে সেটি সহায়তা চেয়ে জরুরি বার্তা পাঠিয়েছিল। সেতুটি ধসের পরপরই সেটি থেকে অন্তত সাতজন পানিতে পড়ে গেছে বলে জানানো হয়। তাদের খোঁজে বেশ কয়েকটি নৌযান ও হেলিকপ্টার নিয়ে মার্কিন কোস্ট গার্ড নিচের প্যাটাপসকো নদীতে ব্যাপক তল্লাশি অভিযান শুরু করে। পরে তারা জানায়, পানি থেকে তারা দুজনকে উদ্ধার করতে সক্ষম হয়েছে। যাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। বাকি অন্তত ছয়জন নিখোঁজ রয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের কোস্ট গার্ডের কর্মকর্তা রিয়ার অ্যাডমিরাল শ্যানন গিলরথ বলেন, বাকি নিখোঁজ ব্যক্তিরা খুব সম্ভবত মারা গেছেন। সেতু ধসের সময় পানিতে পড়ে যাওয়া ব্যক্তিরা সবাই নির্মাণ শ্রমিক এবং ঘটনার সময় তারা সেতুটির গর্ত মেরামতের কাজ করছিলেন।

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানে চীনা প্রকৌশলীদের ওপর আত্মঘাতী হামলা, নিহত ৬
পরবর্তী নিবন্ধথাইল্যান্ডে বৈধ হতে চলেছে সমলিঙ্গে বিয়ে