বারইয়ারহাট মেয়রের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিক্ষোভ, পুরাতন মহাসড়ক অচল

মীরসরাই প্রতিনিধি | বৃহস্পতিবার , ২০ অক্টোবর, ২০২২ at ১১:০২ পূর্বাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কের মীরসরাই উপজেলার করেরহাট বাজারে গতকাল বুধবার বিকাল সাড়ে ৪টা থেকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বিক্ষুব্ধ জনতা ফাজিলপুরের রিপন চেয়ারম্যানের কুশপুত্তলিকা দাহ করে। জনতার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে কিছুক্ষণের জন্য করেরহাট – বারইয়ারহাটের পুরাতন মহাসড়ক অচল হয়ে যায়। কয়েক দিন আগে বারইয়ারহাটের মেয়র গুলিবিদ্ধ হবার পর হামলা, মামলা ও পাল্টা মামলা নিয়ে থেকে চট্টগ্রাম ও ফেনী জেলার সীমান্তবর্তী এলাকায় উত্তেজনা বিরাজমান করছে।

ফেনী নদীতে বালু উত্তোলনকে কেন্দ্র করে গত শুক্রবার বারইয়ারহাট পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন গুলিবিদ্ধ হন। এ ঘটনায় মেয়র খোকন ও উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক কামরুল হোসেনসহ ২২ জনের বিরুদ্ধে ফেনীর ফাজিলপুরের ইউপি চেয়ারম্যান রিপনের দায়ের করা মামলার প্রতিবাদে করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগ নেতা এনায়েত হোসেন নয়ন, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ডা. জামালউদ্দিন সহ নেতাকর্মীরা। আন্দোলনকারী জনতা রিপন চেয়ারম্যানের কুশপুত্তলিকা দাহ করে।

এসময় ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়ক প্রায় আধাঘন্টা অচল থাকে। এসময় বক্তারা বলেন, বারইয়ারহাটের মেয়র সরকারি বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্য রাষ্ট্রীয় কাজে সহযোগিতা করতে বালুর ব্যবস্থা করেছেন। আর ফাজিলপুরের চেয়ারম্যান রিপন আইনিভাবে বাধা না দিয়ে সশস্ত্র সন্ত্রাসী দ্বারা আমাদের মেয়র খোকনকে গুলিবিদ্ধ করল। এছাড়া আমাদের উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক কামরুল ইসলামকে জড়িয়ে পাল্টা মামলা দায়ের করা ন্যক্কারজনক ঘৃণ্যতম উদাহরণ।

মীরসরাই আওয়ামী লীগের নেতাকর্মীসহ সাধারণ জনতা এই নদী ও ভূমিখেকোর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে। পাশাপাশি মেয়র খোকন, কামরুল হোসেনসহ মীরসরাইয়ের আওয়ামী লীগের নেতাকর্মী ও সংশ্লিষ্ট সাধারণ মানুষের বিরুদ্ধে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবি জানান। এই বিষয়ে জোরারগঞ্জ থানার ওসি নুর হোসেন মামুন বলেন, পাল্টাপাল্টি দুটো মামলাই ফেনী জেলার অন্তর্ভুক্ত এলাকায়। আমার এলাকায় শান্তি শৃঙ্খলায় সর্বাত্মক চেষ্টা করছি। বাকিটা আইন আদালতের এখতিয়ারভুক্ত।

পূর্ববর্তী নিবন্ধপাহাড় কেটে মাটি বিক্রি, ঝুঁকিতে বিদ্যুৎ অফিসের দেওয়াল
পরবর্তী নিবন্ধ২৮ বছরেও পূর্ণ দায়িত্বে আসেনি কেউ