বাবুল হত্যা মামলার পলাতক আসামি গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৯ জানুয়ারি, ২০২১ at ৬:২১ পূর্বাহ্ণ

পাঠানটুলিতে নির্বাচনী সহিংসতায় আজগর আলী বাবুল হত্যার ঘটনায় দেলোয়ার রশিদ (৪২) নামে এজাহারনামীয় পলাতক এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল সোমবার নগরীর চকবাজার থানাধীন কাপাসগোলা থেকে দেলোয়ারকে গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাবের সহকারী পরিচালক (জনসংযোগ) নুরুল আবছার। তিনি জানান, র‌্যাবের হাতে গ্রেপ্তার দেলোয়ার রশিদ আজগর আলী বাবুল খুনের ঘটনায় এজাহারনামীয় এগার নম্বর আসামি। কাপাসগোলা এলাকায় দেলোয়ারকে গ্রেপ্তারের পর উপস্থিত সাক্ষীদের সামনে সে এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তাকে ডবলমুরিং থানায় হস্তান্তর করা হয়েছে। সে ডবলমুরিং থানাধীন মোগলটুলি এলাকার মৃত মফিজুল হকের ছেলে।
এদিকে দেলোয়ারকে গ্রেপ্তারের মধ্য দিয়ে এ হত্যা মামলায় বর্তমানে কাউন্সিলর প্রার্থী আব্দুল কাদেরসহ ১২ জন জেলহাজতে রয়েছে। গত ১২ জানুয়ারি সন্ধ্যায় মগপুকুর পশ্চিম পাড় এলাকায় নির্বাচনী প্রচারণাকালে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মারা যান আজগর আলী বাবুল। এছাড়া একই ঘটনায় মাহাবুব নামে আরও একজন গুলিবিদ্ধ হয়। এরা দু’জনই কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুরের সমর্থক। আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর ও বিদ্রোহী প্রার্থী আব্দুল কাদেরের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছিল।
ওইদিন রাতেই আব্দুল কাদেরসহ ২৬ জনকে আটক করে পুলিশ। এ সময় নিহত বাবুলের ছোট ছেলে সিজান মোহাম্মদ সেতুর করা হত্যা মামলায় আব্দুল কাদেরসহ ১৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৩০/৪০ জনকে আসামি করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধভলগেটে পণ্য পরিবহন করা যাবে না