বাবুল আক্তারকে ফেনী কারাগারে স্থানান্তর

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩০ মে, ২০২১ at ৬:২২ পূর্বাহ্ণ

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ফেনী কারাগারে স্থানান্তর করা হয়েছে। গতকাল শনিবার দুপর ১২টার দিকে বিশেষ নিরাপত্তায় প্রিজন ভ্যানে করে তাকে ফেনীতে নেওয়া হয়।
বিষয়টি আজাদীকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম কারাগারের জেলার দেওয়ান তরিকুল ইসলাম। কী কারণে তাকে ফেনী কারাগারে স্থানান্তর করা হয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বাবুল আক্তারকে ফেনী কারাগারে স্থানান্তর করা হয়েছে। এখন থেকে তিনি সেখানেই অবস্থান করবেন। তার বিরুদ্ধে এখানে (চট্টগ্রাম) চলমান থাকা মামলায় প্রয়োজন হলে তাকে চট্টগ্রামে আনা হবে।
বাবুল আক্তারকে ফেনী কারাগারে স্থানান্তরের বিষয়ে তার আইনজীবী মো. আরিফুর রহমান আজাদীকে বলেন, বাবুল আক্তার বাংলাদেশ পুলিশে দক্ষ অফিসার ছিলেন। চট্টগ্রামে দায়িত্ব পালনকালে জঙ্গিদের বিরুদ্ধে তিনি অসংখ্য অভিযান পরিচালনা করেছেন। সেসব অভিযানে অসংখ্য জঙ্গি গ্রেপ্তারও হয়। যারা এখন চট্টগ্রাম কারাগারে অবস্থান করছে। সে হিসেবে বাবুল আক্তারের একই কারাগারে অবস্থান করাটা খুবই ঝুঁকিপূর্ণ। কর্তৃপক্ষ হয়তো বিষয়টি অনুধাবন করে তাকে ফেনীতে স্থানান্তর করেছে।
স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যার ঘটনায় বাবুল আক্তারকে আসামি করে গত ১২ মে নগরীর পাঁচলাইশ থানায় নতুন একটি মামলা দায়ের করেন তার শ্বশুর। বাবুল আক্তারকে সেদিনই এ মামলায় গ্রেপ্তার করা হয়। শ্বশুরের দায়ের করা মামলায় ৫ দিনের রিমান্ড শেষে গত ১৭ মে বাবুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর থেকে তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধনতুন বটলিং প্লান্ট করবে বিপিসি
পরবর্তী নিবন্ধদুই মাস পর দলীয় কার্যালয়ে বিএনপির নেতাকর্মীরা