দুই মাস পর দলীয় কার্যালয়ে বিএনপির নেতাকর্মীরা

খুলল তালা

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩০ মে, ২০২১ at ৬:২৩ পূর্বাহ্ণ

অবশেষে দুই মাস পর নাসিমন ভবন দলীয় কার্যালয়ে প্রবেশ করতে পেরেছেন নগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। গতকাল শনিবার দুপুর সোয়া ১২টার দিকে সংগঠনের আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের নেতৃত্বে নেতাকর্মীরা প্রবেশ করেন।
এর আগে সকালে বিএনপি কার্যালয়ের প্রধান ফটকে দেওয়া তালা খুলে নেয় পুলিশ। গত ২৯ মার্চ এ তালা ঝুলিয়েছিল কোতোয়ালী থানা পুলিশ। রমজান মাসে একবার যুবদলের কর্মীরা পুলিশের দেওয়া তালা ভেঙে নিজেরা তালা লাগিয়েছিল। পরদিন আবার সেই তালার উপর নতুন করে তালা ঝুলায় পুলিশ।
এ বিষয়ে গত বৃহস্পতিবার দৈনিক আজাদীতে ‘দলীয় কার্যালয়ে দুই মাস ধরে তালা, দলের প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকীতে কর্মসূচি করতে চায় বিএনপি’ শিরোনাম একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর বিএনপি নেতারা তালা খুলে দেওয়ার বিষয়ে সিএমপির সাথে আলোচনা করেন।
এদিকে গতকাল তালা খুলে দেওয়ার পর থেকে নেতাকর্মীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে বিএনপি কার্যালয়। সিনিয়র নেতাদের পাশাপাশি তৃণমূলের কর্মীরা সেখানে ভিড় করেন। দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গৃহীত কর্মসূচি ঘিরে প্রস্তুতি সভাও করা হয় সেখানে। এছাড়া কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায়ও নেতাকর্মীরা অংশ নেন। বিষয়টি নিশ্চিত করেন নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন।

পূর্ববর্তী নিবন্ধবাবুল আক্তারকে ফেনী কারাগারে স্থানান্তর
পরবর্তী নিবন্ধশনাক্ত কমেছে বেড়েছে মৃত্যু