বান্দরবানে শ্বশুর বাড়িতে এসে সন্ত্রাসীদের গুলিতে মৃত্যু যুবকের

আধিপাত্যে বিস্তারের জের

বান্দরবান প্রতিনিধি | মঙ্গলবার , ৪ জানুয়ারি, ২০২২ at ২:৪১ অপরাহ্ণ

আধিপাত্য বিস্তারের দ্বন্দ্বে বান্দরবানের লামায় শ্বশুর বাড়িতে বেড়াতে এসে সন্ত্রাসীদের গুলিতে মৃত্যু হলো রাঙামাটির এক যুবকের। নিহতের নাম মংক্যচিং মারমা (৩৫)। তারবাড়ি রাঙ্গামাটি জেলার রাজস্থলীর বাঙ্গালহালীয়া এলাকায় বলে জানা গেছে। সোমবার দিবাগত মধ্যরাতে এ ঘটনা ঘটে।

পু‌লিশ ও স্থানীয়রা জানায়, জেলার লামা উপজেলার রুপসী পাড়া ইউনিয়নের অংহ্লা পাড়ায় শ্বশুরবাড়িতে বেড়াতে এসে অস্ত্রধারীদের গুলিতে মৃত্যু হলো এক যুবকের। নিহতের নাম মংক্যচিং মারমা (৩৫)। তারবাড়ি রাঙ্গামাটি জেলার রাজস্থলীর বাঙ্গালহালীয়া এলাকায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করেছে। স্থানীয়দের দাবি, মধ্যরাতে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠনের অস্ত্রধারী ৬/৭ সন্ত্রাসী অংহ্লা পাড়া বাড়ি‌টি‌কে ঘিরে ফেলে। এসময় তারা ঘরের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে। পরে বেড়া‌তে আসা বা‌ড়ির জামাইকে গুলি করে হত্যা ক‌রে। এসময় সন্ত্রাসীরা আরও তিন রাউন্ড ফাঁকা গুলি করে চলে যায়।

হত্যাকান্ডের সঙ্গে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) সশস্ত্র সন্ত্রাসীরা জড়িত। এ ঘটনায় ঘটনাস্থলে থমথমে অবস্থা বিরাজ করছে। সেনাবাহিনী, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শ‌হিদুল ইসলাম জানান, অস্ত্রধারীদের গুলিতে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। হত্যাকান্ডের সাথে কারা জড়িত বিষয়টি স্পষ্ট নয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

পূর্ববর্তী নিবন্ধরাশিয়া হানা দিলে কঠোর জবাব দেবে যুক্তরাষ্ট্র
পরবর্তী নিবন্ধচকরিয়ায় দোকানে ঢুকে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা