বান্দরবানে বিজিবি’র গুলিতে ইয়াবা ব্যবসায়ী নিহত

আগ্নেয়াস্ত্র-ইয়াবা উদ্ধার

বান্দরবান প্রতিনিধি | বুধবার , ২১ অক্টোবর, ২০২০ at ১:১১ অপরাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবি-সশস্ত্র রোহিঙ্গা মাদক ব্যবসায়ীর গোলাগুলিতে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এসময় আগ্নেয়াস্ত্র ও ইয়াবা উদ্ধার করা হয়। বুধবার (২১ অক্টোবর) ভোররাতে এ ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু-বাইশফাঁড়ি সীমান্ত এলাকায় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে সশস্ত্র রোহিঙ্গা মাদক ব্যবসায়ীদের গোলাগুলি হয়। দীর্ঘক্ষণ গোলাগুলির পর মাদক ব্যবসায়ীরা পিছু হটে পাহাড়ি এলাকায় পালিয়ে যায়। এসময় বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা মাদক ব্যবসায়ীর মৃত্যু হয়।

নিহতের নাম আদহাম (২৩)। নিহত আদহাম মিয়ানমার সীমান্তের কোনাপাড়া এলাকায় শূন্য রেখায় আশ্রয় নেয়া রোহিঙ্গা ক্যাম্পের আবুল হাশেমের পুত্র। সকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল থেকে নিহত রোহিঙ্গার লাশ উদ্ধার করে। এসময় ঘটনাস্থল থেকে আরও ৪০ হাজার নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট এবং ১টি বন্দুক, ২ রাউন্ড গুলি উদ্ধার করেছে। এ ঘটনায় ২ জন বিজিবি সদস্য আহত হয়েছে। আহতদের উদ্ধার করে বিজিবি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাৎক্ষণিক আহতদের নাম পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবি ৩৪ ব্যাটেলিয়নের কমান্ডার লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, এ ঘটনায় দুজন বিজিবি সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে এক কোটি ২০ লাখ টাকা মূল্যের ইয়াবা ও আগ্নেয়াস্ত্র গুলি উদ্ধার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গোপসাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত
পরবর্তী নিবন্ধএবার বার্ষিক পরীক্ষা হচ্ছে না