বাইরে জটলা ভেতরে খালি

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৮ জানুয়ারি, ২০২১ at ৬:০৬ পূর্বাহ্ণ

বাইরে বিপুল সংখ্যক নেতাকর্মীর জটলা। কিন্তু কেন্দ্রের ভেতরে ভোটারের দেখা নেই। চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে নগরীর ৪১ ওয়ার্ডে আজাদীর টিম সরেজমিনে গিয়ে দেখেছে, প্রায় কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল কম। ভোটগ্রহণ শুরুর পর থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট কেন্দ্রগুলোর বাইরে ছিল দলীয় নেতাকর্মীদের জটলা। ভেতরে ছিল ভোটার শূন্য।
৪১ নম্বর ওয়ার্ডে জালালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ভোটার ৩ হাজার ৮৩৪ জন। সকাল ১১টা পর্যন্ত ভোট পড়েছে ১২৫টি। অথচ এই কেন্দ্রের বাইরে ৪/৫শ যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীর জটলা দেখা গেছে। ১৬ নম্বর কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজ ভোট কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ১৬৬ জন। দুপুর ১টা পর্যন্ত ভোট কাস্ট হয়েছে ২৮০টি। অথচ এই কেন্দ্রের বাইরে প্রচুর লোকজন। বিশেষ করে যুবলীগ-ছাত্রলীগ ও আওয়ামী লীগের লোকজনকে এদিক-ওদিক ছোটাছুটি করতে দেখা গেছে।
বেলা সাড়ে ১০টায় বারিক মিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, লাইনে কোনো ভোটার নেই। বাইরে বেঞ্চে পুলিশ ও আনসার সদস্যরা রোদ পোহাচ্ছেন। কেন্দ্রের বাইরে শত শত উৎসুক জনতা। দলের নেতাকর্মীরা জড়ো হয়ে আছে।
কাতালগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার রয়েছেন ২ হাজার ৮৪১ জন। দুপুর ১টা ২০ মিনিটে ভোট পড়েছে ২৩৫টি। বেলা পৌনে ১২টায় আন্দরকিল্লা ওয়ার্ডের মুসলিম এডুকেশন সোসাইটি উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, ভেতরে কোনো ভোটার নেই। মহিলা কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৭৯৫। পৌনে ১২টায় কাস্ট হয়েছে প্রায় ৩শ ভোট। পুরুষ কেন্দ্রে মোট ভোটার ১৬৬২। এর মধ্যে কাস্ট হয়েছে ২৫০। প্রিজাইডিং অফিসার ভেতরে দরজা লক করে বসে আছেন। ছবি তুলতে চাইলে নিষেধ করেন তিনি।
কদম মোবারক উচ্চ বিদ্যালয়ের পুরুষ কেন্দ্রে ২ হাজার ৪৮৫ ভোটারের মধ্যে দুপুর ১২টা পর্যন্ত কাস্ট হয়েছে ৪৫৩ ভোট। মহিলা বুথের ২০৮০ ভোটারের মধ্যে কাস্ট হয়ে মাত্র ১৯১ ভোট। এ সময় বাইরে বিপুল সংখ্যক নেতাকর্মীর জটলা দেখা গেছে। কিন্তু ভেতরে ভোটার উপস্থিতি একেবারেই কম।
সকাল ১০টায় বহদ্দারহাট ওয়াপদা কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, স্থানীয় কাউন্সিলর প্রার্থী এসরারুল হকে বিপুল সমর্থক বাইরে জড়ো হয়েছেন। ভেতরে মাত্র ৩ জন ভোটার। এই কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৬৩৬ জন। এর মধ্যে কাস্ট হয়েছে ২৩৮। মাত্র ৯%।
এদিকে হাজী মুহাম্মদ মহসিন কলেজ কেন্দ্রে ১ হাজার ৭২৩ জন ভোটার রয়েছেন বলে জানান কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আজমল হুদা। শুধু নারীদের এই কেন্দ্রের পোলিং বুথ ঘুরে একজন ভোটারেরও দেখা মিলেনি। ছিলেন না বিএনপি সমর্থিত প্রার্থীদের কোনো পোলিং এজেন্টও।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনে সর্বমোট ২২ দশমিক ৫২ শতাংশ ভোট পড়েছে
পরবর্তী নিবন্ধ১১৫ বছরে ভোট দিলেন হজরুন নেছা