বাংলাদেশের ক্রিকেট সংষ্কৃতি উপভোগ করছেন কার্টলি অ্যামব্রোস

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ১০ জানুয়ারি, ২০২৩ at ৫:০৩ পূর্বাহ্ণ

এক সময় ভয়ংকর সব ফাস্ট বোলার জন্ম দিত ওয়েস্ট ইন্ডিজ। যাদের মধ্যে দারুন এক জুটি ওয়ালশএমব্রোস। কোটনি ওয়ালশ এদেশের ক্রিকেট সংষ্কৃতির সাথে পরিচিত হয়েছেন আগেই। কারন তিনি ছিলেন বাংলাদেশ দলের বোলিং কোচ। বেশ লম্বা সময় তিনি সে দায়িত্ব পালন করেছেন। তবে কার্টলি এমব্রোসের সেভাবে বাংলাদেশে আসা হয়নি। তবে এবার এসেছেন। গত রোববার বাংলাদেশে পা রেখেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক কিংবদন্তি ক্রিকেটার স্যার কার্টলি অ্যামব্রোস। বিপিএলে ধারাভাষ্য দিতেই এসেছেন অ্যামব্রোস। তবে ক্যারিবীয় কিংবদন্তি বেশ রসিক। মজার ছলেই বললেন ক্রিকেট খেলতে আসিনি আমি। এমন কিছুর আশা করবেন না যেন।

বিসিবির এক ভিডিও বার্তায় সাবেক কিংবদন্তি এ পেসার বলেছেন, ধারাভাষ্য আমি উপভোগ করি। তাই দারুণ কিছু সময় কাটানোর অপেক্ষায় আছি। এখানে বিপিএলের অংশ হতেই এসেছি। তবে ক্রিকেট খেলতে আসিনি। এমন কিছুর আশা করবেন না যেন। ক্যারিবিয়ান ক্রিকেটে সামপ্রতিক সময়ে নিয়মিতই ধারাভাষ্য দিচ্ছেন অ্যামব্রোস। গত বছর বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরেও ধারাভাষ্যকারের ভূমিকায় ছিলেন। সে সফরে টেস্ট ও টিটোয়েন্টি সিরিজ হারলেও ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশি ক্রিকেটারদের সামর্থ্য এখন অনেকটাই জানা অ্যামব্রোসের। তিনি বলেন খুব বেশি দিন হয়নি ওরা ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল। আমি ধারাভাষ্য দিয়েছি তখন। ওয়েস্ট ইন্ডিজকে বেশ বাজেভাবে হারিয়েছিল ওরা। বেশ কিছু ভালো ক্রিকেটার আছে এই দলটিতে। এদেশের ক্রিকেট সংষ্কৃতি বেশ ভালো। আমি তা উপভোগ করি। এবার বিপিএলে বাংলাদেশের ক্রিকেটাররা কেমন করে তা দেখতে মুখিয়ে আছি আমি। আশা করছি এখানে যে কয়দিন কাটাতে পারবো সে সময়টা বেশ ভালই কাটবে।

পূর্ববর্তী নিবন্ধমুক্ত স্বদেশে বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন : বাংলাদেশের এক নতুন অভিযাত্রা
পরবর্তী নিবন্ধশ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজেও নেই বুমরাহ