বাঁশখালীর ১৩ ইউনিয়ন প্রচারণা শেষ, অপেক্ষা ভোটের

বাঁশখালী প্রতিনিধি | মঙ্গলবার , ১৪ জুন, ২০২২ at ৭:২১ পূর্বাহ্ণ

বাঁশখালীর ১৩টি ইউনিয়নের নির্বাচন আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনী প্রচারণার শেষ দিনের আগেই অধিকাংশ প্রার্থী তাদের প্রচারণা শেষ করলেও গতকাল বেশ কিছু প্রার্থীর প্রচারণা ছিল। তবে ঘরোয়াভাবে প্রচারণা অব্যাহত রয়েছে বলে জানান প্রার্থীদের কর্মী সমর্থকেরা।

এদিকে গতকাল সোমবার বাঁশখালীর প্রতিটি ভোট কেন্দ্রে সাধারণ জনগণের উপস্থিতিতে মক ভোটিং অনুষ্ঠিত হয়। ইভিএম পদ্ধতিতে প্রথমবারের মত ইউনিয়ন পর্যায়ে অনুষ্ঠিত এ ভোটে উৎসাহ উদ্দীপনা দেখা দিলেও যথাসময়ে সুনির্দিষ্ট ভোট গ্রহণ সম্পন্ন করতে পারবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করছে অনেক দায়িত্বরত নির্বাচন কর্মকর্তা। বিশেষ করে ইভিএম এর ভোটগ্রহণকালে যান্ত্রিক গোলযোগ হওয়ার আশংকা নিয়ে অনেকে বিরূপ প্রতিক্রিয়া করেন।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, বাঁশখালীর নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষে প্রতিটি ইউনিয়নে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধার এবং চিহ্নিত অপরাধীদের গ্রেফতার করা হচ্ছে। আর পুলিশ প্রশাসনের পাশাপাশি র‌্যাব ও বিজিবি দায়িত্ব পালন করবে। জনগণ সম্পূর্ণ নিরাপত্তার মধ্যে ভোট প্রদান করতে পারবে বলে তিনি জানান। বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট প্রদানে কোনো ধরনের জটিলতা যাতে না হয় তার জন্য প্রতিটি কেন্দ্রে আজ মক ভোটিং করা হয়েছে। সেখানে সকলের অংশগ্রহণ ছিল আশানুরূপ।

পূর্ববর্তী নিবন্ধধীরগতির নির্মাণ কাজে জনদুর্ভোগ
পরবর্তী নিবন্ধধ্বংসস্তূপে মিলল আরেকটি মরদেহের পোড়া হাড়গোড়