বাঁশখালীর ১০ অসচ্ছল মুক্তিযোদ্ধা আজ হাতে পাচ্ছেন বীর নিবাস

ভার্চুয়ালি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:০১ পূর্বাহ্ণ

বাঁশখালীর ১০ অসচ্ছল মুক্তিযোদ্ধা আজ হাতে পাচ্ছেন বীর নিবাস। আজ বুধবার সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উদ্বোধনের মাধ্যমে সংশ্লিষ্টদের হাতে চাবি হস্তান্তর করবেন।

জানা যায়, বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের অধীনে সারাদেশের অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস (ঘর) নির্মাণ করা হচ্ছে। তারই অংশ হিসেবে বাঁশখালীর ১৩ জন মুক্তিযোদ্ধা পাচ্ছে বীর নিবাস, যার মধ্যে আজ বুধবার ১০টি হস্তান্তর করা হবে। এছাড়া চট্টগ্রামের ১৪ উপজেলার ৭৮৪ জন বীর মুক্তিযোদ্ধা বাসস্থান হিসেবে পাবেন বীর নিবাস। মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের জন্য এ ঘর প্রদান করা হচ্ছে। একেকটি ঘর নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১৪ লাখ ১০ হাজার টাকা। ২২ ফুট প্রস্থ আর ২৫ ফুট দৈর্ঘ্যের এ সব ঘরে রয়েছে দুটি বেডরুম, একটি ড্রইং রুম, একটি ডাইনিং রুম, একটি কিচেন ও দুটি বাথরুম। থাকছে সুপেয় পানির ব্যবস্থাও।

বাঁশখালীর বীর নিবাস নির্মাণ কাজের সার্বিক তদারকিতে থাকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রিয়াদ হোসেন ও প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের প্রকৌশলী লিপটন ওম বলেন, বীর নিবাসগুলো নির্মাণে যথাযথ নিয়ম মেনে করা হয়েছে। আজ বুধবার উপজেলা অফিসার্স ক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উদ্বোধন করার পর বীর নিবাস প্রাপ্ত মুক্তিযোদ্ধাদের হস্তান্তর করা হবে। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, এ উপজেলার ১৩ জন বীর মুক্তিযোদ্ধা পরিবারের জন্য বীর নিবাস তৈরি করে দেওয়া হচ্ছে। আজ ১০টি হস্তান্তর করা হবে। বাকি তিনটি পরবর্তী সময়ে প্রদান করা হবে।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় সার নিয়ে কারসাজি
পরবর্তী নিবন্ধবসন্ত উৎসব ও ভালোবাসার ছোঁয়ায় বাড়ল ভিড়, বাড়ল বেচাকেনাও