বাঁশখালীর উত্তর জলদীতে হাতির হামলায় বৃদ্ধার মৃত্যু

প্রশাসনের পক্ষে ২০ হাজার টাকা প্রদান

বাঁশখালী প্রতিনিধি | শুক্রবার , ১৬ এপ্রিল, ২০২১ at ২:১৭ অপরাহ্ণ

বাঁশখালী পৌরসভার উত্তর জলদী দীঘির পাড় এলাকার এক নারী আজ শুক্রবার (১৬ এপ্রিল) সকালে বাঁশখালীর পূর্বাঞ্চলের পাহাড়ি এলাকায় হাতির হামলায় মৃত্যুবরণ করেন। তিনি ফেরদৌস আলীর স্ত্রী নুর আয়েশা (৬০) বলে জানা গেছে।
বাঁশখালী উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী নিহতের দাফন কাফনের জন্য ২০ হাজার টাকার সরকারি সহযোগিতা নিহতের পুত্রকে প্রদান করেন।
স্থানীয় ও বনবিভাগ সূত্রে জানা যায়, বাঁশখালী পৌরসভার ৬নং ওয়ার্ডের উত্তর জলদী দীঘির পাড় এলাকার ফেরদৌস আলীর স্ত্রী নুর আয়েশা তার বাড়ি থেকে প্রায় ১ কিলোমিটার ভিতরে বাঁশখালীর পূর্বাঞ্চলের পাহাড়ি এলাকায় সকালে নিজের বাগান থেকে লেবু আনতে গেলে দলছুট হাতির সামনে পড়েন।
এ সময় তাকে আঘাত করলে স্থানীয় জনগণ মুমূর্ষু অবস্থায় তাকে বাঁশখালী উপজেলা হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে জলদী অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখ বলেন, “জলদী অভয়ারণ্য রেঞ্জের জলদী বিটের আওতায় উত্তর জলদী পাহাড়ি এলাকায় নিজ লেবু বাগান থেকে লেবু আনতে গিয়ে হাতির হামলায় নুর আয়েশা নামে এক বৃদ্ধা মৃত্যুবরণ করেন। পাহাড়ি এলাকায় জনগণের আশংকাজনক হারে বিচরণের ফলে হাতির পাল বিভিন্ন সময়ে লোকালয়ে নেমে আসে।”
এদিকে, হাতির হামলায় নিহত নুর আয়েশার পুত্রের হাতে বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী নিহত নুর আয়েশার দাফন ও প্রয়োজনীয় কাজ সম্পন্ন করার জন্য নগদ ২০ হাজার টাকা সরকারি সহায়তা প্রদান করেন।
পরবর্তীতে নিহতের পরিবারকে বন বিভাগও সরকারিভাবে আর্থিক সহযোগিতা প্রদান করবে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩০৫ জন
পরবর্তী নিবন্ধদক্ষিণ কোরিয়ায় বাংলাদেশীদের জন্য ভিসা নিষেধাজ্ঞা