বাঁশখালীতে ৪ চেয়ারম্যান প্রার্থীসহ ১১ জনের মনোনয়ন বাতিল

বাঁশখালী প্রতিনিধি | শুক্রবার , ২০ মে, ২০২২ at ৮:১২ পূর্বাহ্ণ

বাঁশখালীর ১৪টি ইউনিয়নের নির্বাচনে গতকাল বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই অনুষ্ঠিত হয়। এতে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত সদস্য পদে ১ জন ও সাধারণ সদস্য পদে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। ফলে আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য নির্বাচনে চেয়ারম্যান পদে ৮৫ জন, সংরক্ষিত সদস্য পদে ১৬৫ জন, সাধারণ সদস্য পদে ৬২১ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
বাঁশখালীতে ইউপি নির্বাচনে দায়িত্বরত রাউজান উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুন উদয় ত্রিপুরা জানান, চেয়ারম্যান পদে পুকুরিয়ার জয়নাল আবেদীন, কালীপুরের কায়সার হামিদ, গন্ডামারার মো. আরিফ উল্লাহ এবং বাহারছড়ার চেয়ারম্যান প্রার্থী জয়নাল আবেদীনের মনোনয়ন বাতিল হয়। এদের মধ্যে পুকুরিয়ার জয়নাল আবেদীন ঋণ খেলাপি ও বাকি তিনজন সম্পদ বিবরণী যথাযথভাবে জমা না দেয়ায় মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।
সংরক্ষিত সদস্য পদে কাথরিয়ার ২ নম্বর ওয়ার্ডের শাহেদা আক্তারের প্রস্তাব ও সমর্থক একই এবং স্বাক্ষর মিল না থাকায় মনোনয়ন বাতিল করা হয়। সাধারণ সদস্য পদে বাহারছড়া ৫ নম্বর ওয়ার্ডের আবু সালেক চৌধুরীর পে অর্ডারে অমিল, কালীপুরের ৩ নম্বর ওয়ার্ডের মো. রিদুয়ানুল হক, শেখেরখীল ৯ নম্বর ওয়ার্ডের মিজান আলী রেজবী, পুইছড়ি ৬ নম্বর ওয়ার্ডের মো. ইউনুছ, ছনুয়া ৫ নম্বর ওয়ার্ডের সোহেল রানা ও চাম্বলের ১ নম্বর ওয়ার্ডের নাজিম উদ্দিনের বয়স কম হওয়ায় মনোনয়ন বাতিল করা হয়েছে।
এদিকে সরল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে একমাত্র প্রার্থী হওয়ায় রশিদ আহমদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তিনি বর্তমানে ইউপি সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এদিকে গন্ডামারা, খানখানাবাদ, কাথরিয়া ও চাম্বলে স্বামী-স্ত্রী প্রার্থী হয়েছেন। অপরদিকে সাধনপুর ও কালীপুরে প্রার্থী হয়েছেন আপন ভাইয়েরা ।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় আ.লীগ নেতা নাছির হত্যা মামলার আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধপটিয়ায় নৌকার প্রার্থীর মনোনয়ন বাতিল