বাঁশখালীতে পৃথক সড়ক দুঘর্টনায় নিহত ১, আহত ৭

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ১০ নভেম্বর, ২০২১ at ৮:১৭ অপরাহ্ণ

বাঁশখালী উপজেলার পাইরাং ও বাহারছড়ায় পৃথক সড়ক দুঘর্টনায় ১ জন নিহত এবং ৭ জন আহত হয়েছে। আজ বুধবার (১০ নভেম্বর) সকালে সরলের জালিয়ঘাটা এবং বিকালে বাহারছড়া ইউনিয়নের মঙ্গলার ঘাটা এলাকায় এ দুর্ঘটনাগুলো ঘটে। দুর্ঘটনাগুলোতে হাত ও পায়ে গুরুতর আঘাতপ্রাপ্ত হওয়ায় ৫ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয় ও দুঘর্টনার শিকার পরিবার সূত্রে জানা যায়, আজ বুধবার সকালে সরলের জালিয়াঘাটা এলাকার আহসান উল্লাহ মেম্বারের ঘাটা এলাকায় দুর্ঘটনার শিকার হয়ে মৃত্যুবরণ করে আবদুল মান্নানের কন্যা জন্নাতুল মাওয়া(৬)।

সে জালিয়াঘাটা তাজবিদুল কুরআন বালক বালিকা মাদ্রাসার ১ম শ্রেণিতে পড়ে। মাওয়া মাদ্রাসা থেকে পড়ে বাড়ি যাওয়ার সময় একটি সিএনজিচারিত অটোরিকশা তাকে চাপা দেয়।

স্থানীয় জনগণ তাকে দ্রুত গাড়ির নিচ থেকে তুলতে গেলে অপরদিক থেকে উদ্ধার করতে আসা মুদির দোকান ব্যবসায়ী মো. নাছির(৩৭)-এর গায়ের উপর অটোরিকশাটি উঠে যায়।
জন্নাতুল মাওয়ার শরীরের উপরের অংশে কোনো আঘাত দেখা না গেলেও ভিতরে আঘাতপ্রাপ্ত হওয়ায় হাসপাতাল থেকে বাড়ি নেওয়ার পর সে আবারো অসুস্থ হয়ে পড়ে। পরে একটা বেসরকারি হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু হয়।

পরিবারের সদস্যদের অভিযোগ, হাসপাতালে আরো দুঘর্টনার আহত রোগী আসায় এবং জন্নাতুল মাওয়ার শরীরের উপর কোনো আঘাতের চিহ্ন না থাকায় তাকে ভালো করে চিকিৎসা করা হয়নি। জন্নাতুল মাওয়াকে বাঁচাতে গিয়ে আহত ব্যবসায়ী মো. নাছির বাঁশখালী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অপরদিকে, আজ বুধবার সন্ধ্যায় বাহারছড়া ইউনিয়নের মঙ্গলার ঘাটা এলাকায় সিএনজিচালিত অটোরিকশাকে ডাম্পার ট্রাক ধাক্কা দিলে গাড়িতে থাকা ৬ যাত্রী গুরুতর আহত হয়। তাদেরকে সন্ধ্যায় বাঁশখালী হাসপাতালে আনা হলে প্রাথমিক চিকিৎসা শেষে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়।

আহতরা হলেন পৌরসভার উত্তর জলদী নজিরা মার্কেট এলাকার আকতার বেগম(৩৬), তার স্বামী মো. বাবুল(৪০), ছেলে আবিদ(৮), রোকসানা আকতার(২৫), অরিন(৩)। প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় শিশু হাবিবাকে(১)।

ঘটনার ব্যাপারে আহত রোকসানা আকতারের স্বামী মো. আসিফ জানান, বাহারছড়া এলাকায় তার এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়ে আসার পথে মঙ্গলার ঘাটা এলাকায় সিএনজিচালিত অটোরিকশাকে ডাম্পার ট্রাক ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

এ ব্যাপারে বাঁশখালী হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত ডা. শারমিলা তুহিন জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে চমেকে রেফার করা হয়েছে কারণ তাদের হাত সহ বিভিন্ন স্থানে আঘাত গুরুতর ও ভাঙ্গন হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরাঙামা‌টি সদর ও না‌নিয়ারচ‌রের নির্বাচন ২৩ ডিসেম্বর
পরবর্তী নিবন্ধটেকনাফে ফিরেছে সেই তিনটি ট্রলার