বন্দর স্কুল এবং বাগমনিরাম স্কুল জয়ী

ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ২৬ মে, ২০২৩ at ৫:৫১ পূর্বাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের চট্টগ্রাম পর্বের গতকালের ম্যাচে জয় পেয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ উচ্চ বিদ্যালয় এবং বাগমনিরাম আবদুর রশিদ সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়। চট্টগ্রাম বন্দর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে চট্টগ্রাম বন্দর উচ্চ বিদ্যালয় ৯ উইকেটে পরাজিত করে কাট্টলি নুরুল হক উচ্চ বিদ্যালয়কে। এটি টুর্নামেন্টে বন্দর স্কুলের টানা তৃতীয় জয়। সাগরিকাস্থ মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত দিনের আরেক ম্যাচে বাগমনিরাম আবদুর রশিদ সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ৮ উইকেটে সিএমপি স্কুলকে পরাজিত করে।

বন্দর স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নামা কাট্টলি নুরুল হক উচ্চ বিদ্যালয় চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে। বন্দর স্কুল দলের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং তোপের মুখে পড়ে মাত্র ৩৫ রানে অল আউট হয়ে যায় কাট্টলি নুরুল হক উচ্চ বিদ্যালয়। ২৫.১ ওভার খেলেছে তারা। দলেল পক্ষে একজন মাত্র ব্যাটার দুই অংকের ঘরে যেতে পেরেছে। ১৩ রান করে ইমন হাসান। দলের সাতজন ব্যাটার আউট হয়েছে শূন্য রানে। বন্দর স্কুলের পক্ষে ৫ রানে ৪টি উইকেট নিয়েছে ওয়াহিদুল আলম। ২টি করে উইকেট নিয়েছে মাহির এবং আবদুন নুর। একটি উইকেট নিয়েছে শাফায়েত। জবাবে ব্যাট করতে নামা চট্টগ্রাম বন্দর স্কুল মাত্র ৬.১ ওভারে এক উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে। দলের পক্ষে মেহেদী ২১ এবং ইয়াহিয়া করেন ১৮ রান। বিজয়ী দলের ওয়াহিদুল আলম ম্যাচ সেরা নির্বাচিত হয়।

সাগরিকাস্থ মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত ২৫ ওভারের ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামে সিএমপি স্কুল এন্ড কলেজ। কিন্তু ওপেনার রুবায়েত ৩৩ বলে ৪৭ রান ছাড়া বাকি ব্যাটারদের কেউই সুবিধা করতে পারেনি। ফলে ১৮.২ ওভারে ৯৫ রান করে অল আউট হয়ে যায় সিএমপি স্কুল এন্ড কলেজ। দলের পক্ষে দুই অংকের ঘরে যেতে পেরেছে আর একজন। ১১ রান করে সাদমান। অতিরিক্ত থেকে আসে ১৬ রান। বাগমনিরাম আবদুর রশিদ সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন খোকন। ২টি উইকেট নিয়েছে নাসিম হোসেন। একটি করে উইকেট নিয়েছে জাওয়াদুল, সুমন এবং পায়েল। জবাবে ব্যাট করতে নামা বাগমনিরাম আবদুর রশিদ সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ১৫.২ ওভারে ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে। দলের পক্ষে ৪৭ বলে ৫১ রান করে পিয়াল। ১৫ রান করে মাসুদ। ১১ রান করে অপরাজিত থাকে সাকিবুল হাসান। সিএমপি স্কুলের পক্ষে একটি করে উইকেট নিয়েছে সরফরাজ এবং শাহরিয়ার। বিজয়ী দলের পিয়াল হাসান ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়।

পূর্ববর্তী নিবন্ধআইপিএলের ফাইনালেই ভাগ্য নির্ধারণ হবে এশিয়া কাপের
পরবর্তী নিবন্ধহাবুডুবু খাচ্ছে চট্টগ্রামের সাঁতার একদিনেই সারা হচ্ছে প্রতিযোগিতা