বঙ্গবন্ধু শুধু বাঙালির নেতা ছিলেন না, ছিলেন বিশ্বের নির্যাতিত গণমানুষের

আমিরাতে বঙ্গবন্ধুর জুলিও কুরি’ শান্তি পুরস্কার প্রাপ্তি উপলক্ষে অনুষ্ঠানে রাষ্ট্রদূত আবু জাফর

এম এ মন্নান, (আরব আমিরাত) থেকে | সোমবার , ২৪ মে, ২০২১ at ১১:৪২ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বলেন, “বঙ্গবন্ধু শুধু বাঙালির নেতা ছিলেন না। তিনি ছিলেন বিশ্বের নির্যাতিত গণমানুষের নেতা। যেখানে মানবতার বিপর্যয় ঘটেছে সেখানে মানুষের অধিকার নিয়ে কথা বলেছেন তিনি। এ জন্য বিশ্বজুড়ে মানুষের ভালোবাসা পেয়েছেন এই মহান নেতা। জনগণের জন্য ভালোবাসা ছিল বঙ্গবন্ধুর কর্মকাণ্ডের প্রেরণা এবং মানুষের কল্যাণই ছিল তার কর্মকাণ্ডের লক্ষ্য। বঙ্গবন্ধু শুধু বঙ্গবন্ধু ছিলেন না, তিনি ছিলেন বিশ্ব বন্ধু।”
তিনি গতকাল রবিবার (২৩ মে) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পুরস্কার প্রাপ্তির ৪৮তম বার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে আবুধাবিস্থ দূতাবাসের কনফারেন্সরুমে এসব কথা বলেন।
আমিরাতে অবস্থানরত বাংলাদেশভিত্তিক বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিদের জন্য এ মিট দ্যা প্রেসের আয়োজন করা হয়। কোভিড-১৯ পরিস্থিতির কারণে অনেকেই এতে যোগ দেন ভার্চুয়ালি।
পার্বত্য অঞ্চলের শান্তি চুক্তিসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার শান্তি প্রতিষ্ঠা ও মানবতার বিভিন্ন দৃষ্টান্ত তুলে ধরে রাষ্ট্রদূত বলেন, “বাস্তুহারা প্রায় ১২ লাখ নির্যাতিত রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে তিনি মানবতার যে দৃষ্টান্ত দেখিয়েছেন তা বর্তমান বিশ্বে বিরল।”
পাশাপাশি রাষ্ট্রদূত আবু জাফর সরকারের ঐতিহাসিক উন্নয়ন কর্মকাণ্ডে প্রবাসীদের পাশে থাকার অনুরোধ জানান।
পরে এ বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।
বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পুরস্কার প্রাপ্তির ৪৮তম বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে আয়োজনের বিষয়বস্তু সংক্ষিপ্তভাবে তুলে ধরেন তিনি।
তারপর বাংলাদেশ টেলিভিশনের সৌজন্যে একটি বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
অনুষ্ঠানে দূতাবাসের মিশন উপ-প্রধান মোহাম্মদ মিজানুর রহমানও উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধঘূর্ণিঝড় ৬০০ কিলোমিটার দূরে, গরম কমে আসতে পারে কাল
পরবর্তী নিবন্ধকমার্স কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ সুসেন বড়ুয়ার সাথে ছাত্রলীগের মতবিনিময়