বই নিঃসঙ্গ মুহূর্তে উত্তম অন্তরঙ্গ সঙ্গী

উপকূলীয় লাইব্রেরীতে বই দিবস উদযাপন

| রবিবার , ২৪ এপ্রিল, ২০২২ at ১০:১৬ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক বই দিবস উদযাপন উপলক্ষে উপকূলীয় পাবলিক লাইব্রেরীতে ‘বই পাঠের গুরুত্ব’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার লাইব্রেরীর হলরুমে অনুষ্ঠিত সভায় বইপাঠের গুরুত্ব নিয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন বাঁশখালী ডিগ্রী কলেজের অধ্যাপক মানিক দে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নজরুল ইসলাম, মুহাম্মদ নাঈম উদ্দিন, মোহাম্মদ বোরহান উদ্দিন, উপকূলীয় পাবলিক লাইব্রেরীর প্রশাসনিক কর্মকর্তা সারজিনা মনি ও মিতু আক্তার।

লাইব্রেরীর নিবার্হী পরিচালক সাঈফী আনোয়ারুল আজিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন, অজানাকে জানা এবং অচেনাকে চেনার যে চিরন্তন আগ্রহ, সেটা কেবলমাত্র বই পড়ে মেটানো যায়। একজন মানুষের জন্য বই হলো উত্তম বন্ধন, সর্বোত্তম সাথী, নিঃসঙ্গ মুহূর্তে উত্তম অন্তরঙ্গ সঙ্গী, ভালো বন্ধু এবং উপদেশ দাতা।

বক্তারা বলেন, বিশ্ব বই দিবসে আমাদের একটাই প্রত্যাশা, সেটি হলো আমরা বইমুখী হব, আমাদের প্রজন্মকে বইমুখী করে গড়ে তুলব। গড়ে তুলব পাঠাগার আন্দোলন। আমাদের শিশু-কিশোরদেরকে গড়ে তুলব বইমুখী করে। একটি ভালো বই মানুষকে প্রকৃত সুখ দেয়, মনন, মেধা ও বুদ্ধিবৃত্তিকে শানিত করে তুলতে পারে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাগীশিক মহানগর সংসদের যুগপূর্তি
পরবর্তী নিবন্ধদুস্থদের মাঝে ৩২ রোটারি ক্লাবের ইফতার বিতরণ