ফৌজদারহাটে বিটুমিন চোর চক্রের সন্ধান, আটক ৩

সীতাকুণ্ড প্রতিনিধি | মঙ্গলবার , ৪ জানুয়ারি, ২০২২ at ১১:২৪ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের ফৌজদারহাট বে-টার্মিনাল সড়কের পাশে গাড়ি থামিয়ে বিটুমিন চুরি করতে গিয়ে আটক হয়েছেন তিনজন। গত রোববার রাতে ফৌজদারহাট বে-টার্মিনালে অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব। আটককৃতরা হলেন চক্রের মূল হোতা ইরফান (৩৫), মো. হাসান (৩০) ও গাড়ি চালক শাহ আলম (৪৫)। এ সময় তাদের কাছ থেকে ১৮ হাজার লিটারের একটি ট্যাঙ্ক গাড়ি, ১৮ হাজার লিটারের একটি বিটুমিন পূর্ণ ট্যাঙ্ক, ৯ হাজার লিটারের একটি ট্যাঙ্ক, কয়েক ড্রাম বিটুমিন ও নগদ টাকা জব্দ করা হয়।
জানা গেছে, মহাসড়কের নির্মাণ কাজে ব্যবহৃত তরল বিটুমিনের ১৮ হাজার লিটারের ট্যাঙ্ক গাড়িগুলো চট্টগ্রাম বন্দর থেকে বের হয়ে দেশের বিভিন্ন স্থানে গমন করে। এর মধ্যে সরকারি ও বেসরকারি বিটুমিনও পরিবহন হয়ে থাকে। দীর্ঘদিন ধরে বে-টার্মিনাল সড়ক ব্যবহার করে আসছে গাড়িগুলো। এ সুযোগে বিটুমিন চুরিকে কেন্দ্র করে বে-টার্মিনাল সড়কে গড়ে ওঠেছে চোর চক্রের সিন্ডিকেট।
রোববার সন্ধ্যায় ফৌজদারহাট বে-টার্মিনালের ওই ‘ডিপু’ চোর চক্রের কয়েকজন সদস্যকে বিটুমিন চুরি করতে দেখে স্থানীয়রা র‌্যাবকে জানান। খবর পেয়ে র‌্যাবের একটি দল ওই ডিপুতে অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেওয়া র‌্যাব কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, অভিযানে ৩ জনকে আটক করা হয়েছে। বিটুমিনের ট্যাঙ্কগুলো জব্দ করে অভিযানের পরবর্তী কার্যক্রম চালানো হচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলম।
সাংসদ দিদারুল আলম বলেন, বিটুমিন সরকারি ও বেসরকারি কাজে ব্যবহৃত হয়। এ ডিপুটি সম্পূর্ণ অবৈধভাবে গড়ে তুলেছে একটি চোর চক্র। বন্দর থেকে বের হওয়া গাড়ি থেকে কম দামে বিটুমিন কিনে খোলা বাজারে বিক্রি করে আসছে এ চক্রটি। এতে সরকার ও বেসরকারি সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাদেরকে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধলালখান বাজার থেকে তিনজন গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবেলায়েতের জামিন আবেদন নাকচ, কারাগারে প্রেরণ