ফৌজদারহাটে প্রস্তাবিত হাসপতাল দ্রুত নির্মাণ করে স্বাস্থ্য ও চিকিৎসা নিশ্চিতের দাবি

জনস্বাস্থ্য অধিকার রক্ষা কমিটি

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৯ জুন, ২০২২ at ১০:৩৭ পূর্বাহ্ণ

ভবিষ্যতে এ অঞ্চলে অগ্নিকাণ্ড কিংবা যে কোনো দুর্যোগকালীন চিকিৎসা সহজলভ্য করার স্বার্থে ফৌজদারহাটের নিকটবর্তী চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত হসপিটাল দ্রুত নির্মাণ করে জনগণের স্বাস্থ্য ও চিকিৎসা নিশ্চিত করার জন্য দাবি জানিয়েছে জনস্বাস্থ্য অধিকার রক্ষা কমিটি, চট্টগ্রাম।

সংগঠনের আহবায়ক ডা. মাহফুজুর রহমান ও সদস্য সচিব ডা সুশান্ত বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহবান জানানো হয়। বিবৃতিতে সীতাকুণ্ডে বিএম কন্টেনার ডিপোর বিস্ফোরণে জনস্বাস্থ্য অধিকার রক্ষা কমিটি গভীর শোক ও সমবেদনা জানায়। এছাড়া বিস্ফোরণের যথাযথ কারণ উদঘাটন করে সকল কন্টেনার ডিপো এবং ডিপোতে কর্মরত শ্রমিকদের ভবিষ্যত নিরাপত্তা বিধানের সকল শর্ত পূরণে কনটেনার ডিপো কোম্পানিগুলোকে বাধ্য করার দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, যদি এই বিস্ফোরণের ঘটনায় প্রতীয়মান হয় যে, সংশ্লিষ্ট ডিপোর গাফেলতি কিংবা কোনো রকম অনিয়ম আছে, সেক্ষেত্রে এই প্রতিষ্ঠানকেই সমস্ত ক্ষতিপূরণ দিতে এবং প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নিয়ে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হোক। এই মুহূর্তে নিখোঁজ শ্রমিক এবং উদ্ধারকর্মীদের পরিবারের সকল দায়িত্ব রাষ্ট্র বহন করার নিশ্চয়তা দাবি করে সংগঠনটি।

পূর্ববর্তী নিবন্ধচান্দগাঁও থানা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি
পরবর্তী নিবন্ধবুদ্ধিমত্তা এবং দক্ষতার সমন্বয়ে সবাইকে এগিয়ে যেতে হবে