ফেইম শিশুনাট্য বিভাগের ‘সুখী রাজকুমার’ মঞ্চস্থ

| শুক্রবার , ২৭ মে, ২০২২ at ৬:০৩ পূর্বাহ্ণ

বাইরে থেকে যা মূল্যবান তার চেয়েও ঢের মূল্যবান এই মৃত পাখি ও রাজকুমারের সীসার হৃৎপিন্ড। যার সাথে জড়িয়ে রয়েছে মায়া, মমতা, বন্ধুত্ব, পরোপকার আর মহত্ব। অস্কার ওয়াইল্ড এর বিখ্যাত গল্প ‘দ্য হ্যাপি প্রিন্স’ অবলম্বনে ফেইম স্কুল অব ডান্স, ড্রামা এন্ড মিউজিক এর শিশুনাট্য বিভাগ গত ২৬ মে নাটক ‘সুখী রাজকুমার’ থিয়েটার ইন্‌স্টিটিউট মিলনায়তনে মঞ্চস্থ করে।

নাটকে দেখা যায় শহরের এক উঁচু স্তম্ভে দাঁড় করিয়ে রাখা হয়েছে এক মূর্তি যাকে সবাই সুখী রাজকুমার হিসেবেই জানে। অনেকের মতো এক শীতের সোয়ালো পাখি সেখানে উপস্থিত হয় যার কাছে রাজকুমার প্রকাশ করে শহরের দুঃখ দেখার বেদনা আর পাখির মাধ্যমেই নিজের স্বর্বস্ব বিলিয়ে শহরের মানুষগুলোর উপকার করে।

শেষ পর্যন্ত নিঃস্ব রাজকুমার ও পাখির মৃত দেহ পড়ে থাকে সেই উঁচুতে, তবু তারা স্থান পায় মানুষের মননের সর্বোচ্চ শিখরে। বিকেল সাড়ে ৫ টায় ও সন্ধ্যা ৭টা ১৫ মি. মঞ্চায়নে শিশুকিশোরসহ বেশ সংখ্যক নাট্যপ্রেমীদের উপস্থিতি ঘটে। ফেইম শিশুনাট্য বিভাগের নতুন এই প্রযোজনার উপদেষ্টা ছিলেন বিশিষ্ট নির্দেশক অসীম দাশ। এর নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন মুবিদুর রহমান সুজাত। নির্মাণে ফেইমিয়ানরা।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে অর্চি অনিন্দিতা, মিথিলা দে, অপরাজিতা চৌধুরী, সামিন আহমেদ, শ্রদ্ধা ধর দিঘী, সুর্যদীপ বসু নিয়োগী, দিব্য চৌধুরী, প্রাচূর্য্য দাশ ও দীপাঞ্জন দাশ। ২০০৮ সাল থেকে ফেইম শিশুনাট্য বিভাগ শিশু-কিশোরদের অভিনয় বিভাগ নিয়ে কাজ করে চলেছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধজেমস মাইলসের করা মামলা প্রত্যাহার
পরবর্তী নিবন্ধকাশ্মিরে টিকটক স্টারকে গুলি করে হত্যা