কাশ্মিরে টিকটক স্টারকে গুলি করে হত্যা

| শুক্রবার , ২৭ মে, ২০২২ at ৬:০৩ পূর্বাহ্ণ

ভারত-শাসিত কাশ্মিরে লস্কর জঙ্গিদের হামলায় প্রাণ হারালেন অভিনেত্রী-গায়িকা আমরিন ভাট (৩৫)। এ ঘটনায় আমরিনের ১০ বছর বয়সী ভাতিজা গুরুতর আহত হয়েছে। কাশ্মীর পুলিশ জানায়, গত বুধবার রাত ৮টার দিকে বদগামের চদোরা এলাকায় ঘটনা ঘটে। ওইদিন রাতে তিন সশস্ত্র জঙ্গি আমরিনের বাড়িতে ঢুকে এলোপাতাড়ি গুলি করে। এসময় আমরিনের ঘাড়ে গুলি লাগে। গুলিবিদ্ধ হয় ঘটনাস্থলে উপস্থিত থাকা তার ভাতিজাও। খবর বিডিনিউজের।

পরে রাতেই দুজনকে আহতাবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। সেখানে আমরিনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো জনপ্রিয় ছিলেন আমরিন। তার টিকটক ভিডিও খুবই জনপ্রিয় ছিল।

টেলিভিশনে অভিনয়ের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় নিজের গানের ভিডিও আপলোড করতেন তিনি। কেন তাকে হত্যা করা হলো, তা এখনও কাশ্মীর পুলিশের কাছে স্পষ্ট নয়।

এ ঘটনায় শোক প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহসহ উপত্যকার বহু রাজনৈতিক নেতা। মাইক্রো ব্লগিং সাইট টুইটারে দেওয়া এক পোস্টে প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, আমরিন ভাটের ওপর জঙ্গি হামলার ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত। দুঃখজনকভাবে আমরিন হামলায় প্রাণ হারায় এবং তার ভাতিজা আহত হয়। নিরপরাধ নারী ও শিশুদের ওপর এভাবে হামলার কোনও যৌক্তিকতা থাকতে পারে না।

পূর্ববর্তী নিবন্ধফেইম শিশুনাট্য বিভাগের ‘সুখী রাজকুমার’ মঞ্চস্থ
পরবর্তী নিবন্ধতারুণ্যের উচ্ছ্বাসের রবীন্দ্র-নজরুলজয়ন্তী