ফরাসি প্রেসিডেন্ট অনুতপ্ত!

| শুক্রবার , ৬ নভেম্বর, ২০২০ at ৬:৫৩ পূর্বাহ্ণ

ইসলাম ধর্ম ও হজরত মুহাম্মদকে (সা.) অবমাননা করে বক্তব্য দেওয়ার জন্য অনুশোচনা প্রকাশ করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। তিনি বলেছেন, ইসলাম ও মুসলিম বিশ্বের প্রতি তার সম্মান রয়েছে। সম্প্রতি হজরত মুহাম্মদকে (সা.) ব্যঙ্গ করে ছাপানো কার্টুন নিয়ে তিনি বলেছিলেন, ফ্রান্সে এ ধরনের ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ চলতেই থাকবে।
তার এমন বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে মুসলিম বিশ্ব। বিভিন্ন দেশে শুরু হয় ফ্রান্সবিরোধী বিক্ষোভ। ফ্রান্সের পণ্য বর্জনের ডাক দেওয়া হয় কয়েকটি মুসলিম দেশে। অবশেষে সুর নরম করেন ম্যাক্রোঁ। কিন্তু এখনও তিনি আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ কিংবা মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাননি। তবে তিনি অনুতাপ প্রকাশ করেছেন বলে জানিয়েছে ফিলিস্তিন কর্তৃপক্ষ। খবর বাংলানিউজের। বুধবার ফিলিস্তিন স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে এক টেলিফোনালাপে তিনি অনুশোচনা প্রকাশ করেন। জানিয়েছে ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থা ওয়াফা।
ইমানুয়েল ম্যাক্রোঁ মাহমুদ আব্বাসকে বলেন, ইসলাম ধর্ম বা মুসলমানদের অবমাননা করার কোনো অভিপ্রায় তার ছিল না। তিনি শুধু ইসলাম ও মুসলিম বিশ্ব থেকে সন্ত্রাসবাদ ও উগ্রবাদকে আলাদা করে দেখতে চান। টেলিফোনালাপে মাহমুদ আব্বাসও সব ধরনের সন্ত্রাস ও উগ্রবাদের বিরোধিতা করে বলেন, সবার উচিত সব ধর্ম এবং ধর্মীয় ব্যক্তিত্বদের প্রতি সম্মান দেখানো।

পূর্ববর্তী নিবন্ধসর্বাধিক ভোটের রেকর্ড বাইডেনের
পরবর্তী নিবন্ধমার্কিন নির্বাচন সমাধান কি আদালতে