ফটিকছড়ির শাহানা নিউইয়র্ক সিটি কাউন্সিলে অভিবাসন কমিটির নতুন চেয়ারম্যান

| রবিবার , ২৩ জানুয়ারি, ২০২২ at ৮:৩১ পূর্বাহ্ণ

 

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটি কাউন্সিলে অভিবাসন সম্পর্কিত কমিটির চেয়ারম্যান হলেন বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলওম্যান ফটিকছড়ির মেয়ে শাহানা হানিফ। গত ২০ জানুয়ারি এ সংবাদ দিয়েছে সিটি কাউন্সিল।

দায়িত্ব পাওয়ার পর এক বিবৃতিতে শাহানা বলেন, সবার সমস্যার কথা শুনবো এবং তা সমাধানে পদক্ষেপ নিতে বিন্দুমাত্র কার্পণ্য করবো না। অভিবাসীদের সম্মান ও মর্যাদা সুরক্ষায়ও সোচ্চার থাকবো। সিটি মেয়র অফিসের ইমিগ্রেশন সম্পর্কিত কর্মকর্তারাও যাতে আন্তরিকতার সঙ্গে নিজে নিজ দায়িত্ব যথাযথ পালন করেন সেদিকে দৃষ্টি রাখবো। খবর বিডিনিউজের।

গত নভেম্বরের নির্বাচনে কাউন্সিল ডিহিমঃুক্ট৩৯ থেকে ডেমক্র্যাটিক পার্টির টিকিটে জয়ী হন শাহানা হানিফ। তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য এবং চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ হানিফের বড় মেয়ে।

প্রবাসীরা জানান, ন্যায্য অধিকারের প্রশ্নে বরাবরই বঞ্চিত ও অবহেলিত রয়েছেন অভিবাসীরা। বিশেষ করে অভিবাসীদের সেকেন্ড ক্লাস নাগরিক হিসেবে বিবেচনা করার অবকাশ থাকবে না এবং কাগজপত্রহীনদের সঙ্গে কর্মস্থলে বিমাতাসুলভ আচরণ করা যাবে নাএমন বিষয়ে শাহানা মনোনিবেশ করবেন বলে আশা করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধপলিথিন ময়লা আবর্জনা বিক্রির ব্যতিক্রমী হাট
পরবর্তী নিবন্ধমুক্তধ্বনির আয়োজনে আবৃত্তি সন্ধ্যা