প্রয়োজনে বাবার মতোই জীবন উৎসর্গ করব : প্রধানমন্ত্রী

উন্নয়নের নতুন জোয়ার, বদলে যাওয়া কক্সবাজার কর্মসূচি উদ্বোধন

কক্সবাজার প্রতিনিধি | শুক্রবার , ১ এপ্রিল, ২০২২ at ৫:৪৫ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের ভাগ্য পরিবর্তন করতে প্রয়োজনে বাবার মতোই জীবন উৎসর্গ করব। সব বাধা অতিক্রম করে দেশবাসীর জন্য একটি সুন্দর ও উন্নত জীবনের ব্যবস্থা করে যাবো। উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে ‘উন্নয়নের নতুন জোয়ার, বদলে যাওয়া কক্সবাজার’ প্রতিপাদ্য নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে আয়োজন করা হয় দিনব্যাপী এক জমকালো অনুষ্ঠানের। জাতীয় পর্যায়ের এ অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথির বক্তব্য দেন। এর আগে গত ২ জানুয়ারি রাজধানীতে এ উৎসবের আয়োজন করা হয়। এরপর জেলা পর্যায়ে সর্ব প্রথম কক্সবাজারে এই উৎসব আয়োজন করা হলো।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ আমার সবচেয়ে প্রিয় এবং তারাই আমার পরিবার। আমি আপনাদের মাঝেই আমার হারিয়ে যাওয়া বাবা, মা ও ভাইয়ের ভালোবাসা ও স্নেহ খুঁজে পেয়েছি। ১৯৮১ সালে জোরপূর্বক নির্বাসন শেষে তাঁর দেশে ফেরার সময় প্রচন্ড ঝড়বৃষ্টি সত্ত্বেও হাজার হাজার মানুষ সাহসিকতার সাথে তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত হয়েছিল। বাংলাদেশের জনগণের জন্য নিজের জীবন উৎসর্গ করতে এক মুহূর্তের জন্যও দ্বিধা করবেন না জানিয়ে প্রধানমন্ত্রী আরো বলেন, আমি শেষ নিঃশ্বাস পর্যন্ত মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে যাব।
তিনি আরও বলেন, তাঁর সরকারের অক্লান্ত পরিশ্রমে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে। উন্নয়নশীল জাতিতে পরিণত হওয়ার গৌরব নিয়ে সারা বিশ্বে মাথা উঁচু করে অগ্রসর হবে বাংলাদেশের মানুষ। আমার ওপর আস্থা ও বিশ্বাস না থাকলে এ অর্জন সম্ভব হতো না। বাংলাদেশ এখন উন্নয়নের দিক থেকে এমন অবস্থানে পৌঁছেছে যে দেশকে কেউ পেছনে ঠেলে দিতে পারবে না- মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, এখন, আমরা একটি উন্নয়নশীল জাতির স্বীকৃতি পেয়েছি। এটি ধরে রেখে আমাদের একটি উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ে তুলতে হবে।
কক্সবাজার থেকে অনুষ্ঠানে যোগ দিয়ে বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, জ্বালানি, বিদ্যুৎ ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। তারা নিজ নিজ সেক্টরের সার্বিক উন্নয়নে গৃহীত পদক্ষেপের সংক্ষিপ্ত বিবরণ দেন। কক্সবাজার প্রান্তে আরো বক্তব্য দেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব ফাতিমা ইয়াসমিন। প্রধানমন্ত্রী কক্সবাজারে জলবায়ু উদ্বাস্তুদের জন্য নেওয়া আবাসন প্রকল্পের কিছু সুবিধাভোগীর সঙ্গেও মতবিনিময় করেন। তারা উন্নয়নশীল দেশের স্থপতি শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান এবং তাঁর দীর্ঘায়ু কামনা করেন। অনুষ্ঠানে ‘জোরসে চলো বাংলাদেশ’ শীর্ষক একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শিত হয়। এসময় রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাসহ সর্বস্তরের হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধ‘তোঁয়ারার লাই আঁর পেট পুরে’
পরবর্তী নিবন্ধএমবিবিএস ভর্তি পরীক্ষা আজ