প্রাণ গেল অ্যাম্বুলেন্সের ৬ আরোহীর

শরীয়তপুরে ট্রাকের সঙ্গে ধাক্কা যাচ্ছিল ক্যান্সারের রোগী নিয়ে

আজাদী ডেস্ক | বুধবার , ১৮ জানুয়ারি, ২০২৩ at ৬:১৪ পূর্বাহ্ণ

শরীয়তপুরের জাজিরায় পদ্মা সেতুতে ওঠার আগে একটি ট্রাকের পেছনে ধাক্কা খেয়ে এক অ্যাম্বুলেন্সের ৬ আরোহীর প্রাণ গেছে। গত সোমবার দিবাগত রাত ৪টার দিকে জাজিরায় পদ্মা সেতু দক্ষিণ থানার কাছাকাছি এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে পরিদর্শক (তদন্ত) সুরুজ উদ্দিন আহমেদ জানান।

এলপি গ্যাসের সিলিন্ডারবোঝাই ট্রাকটি ঢাকার দিকে যাচ্ছিল। পেছনে থাকা অ্যাম্বুলেন্সটিও বরিশাল থেকে রোগী ও স্বজনদের নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। জাজিরায় পদ্মা সেতু টোল প্লাজার কাছে গতি নিরোধক পার হওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারালে অ্যাম্বুলেন্সটি ট্রাকের পেছনে সজোরে ধাক্কা খায়। তাতে অ্যাম্বুলেন্সটির সামনের অংশ ট্রাকের নিচে ঢুকে দুমড়ে মুচড়ে যায়। এ দুর্ঘটনায় অ্যাম্বুলেন্সের ছয় আরোহী ঘটনাস্থলেই মারা যান। খবর বিডিনিউজের।

জাজিরা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার এনামুল হক সুমন বলেন, আমরা হঠাৎ খবর পাই পদ্মা সেতু এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটেছে। সাথে সাথে সেখানে গিয়ে দুর্ঘটনার শিকার গাড়িগুলোকে সরিয়ে নিয়ে যাই এবং লাশগুলো উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি।

নিহতরা হলেন ঢাকার খিলগাঁও তালতলা এলাকার রবিউল ইসলাম (২৯), বগুড়া জেলার দশমিয়া গ্রামের রাজ্জাক মল্লিকের ছেলে ফজলে রাব্বী (২৭), দৈনিক নবচেতনা পত্রিকার বরিশাল ব্যুরো চিফ মো. মাসুদ রানা (৪০), পটুয়াখালী জেলার বাউফলের যুক্তরাষ্ট্র প্রবাসী লতিফ মল্লিকের স্ত্রী জাহানারা বেগম (৫৫), তার মেয়ে লুৎফুন্নাহার লিমা (৩০) এবং মাদারীপুর জেলার মস্তফাপুর এলাকার হিরু মৃধার ছেলে জিলানি মৃধা (২৮)

বরিশাল বেলভিউ হাসপাতাল থেকে রাত ২টার দিকে অ্যাম্বুলেন্সে করে ঢাকার উদ্দ্যেশে রওনা দিয়েছিলেন তারা।

ক্যান্সারের রোগী নিয়ে ঢাকা যাচ্ছিল : শরীয়তপুরের জাজিরায় অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় নিহতের মধ্যে জাহানারা বেগম ক্যান্সার আক্রান্ত ছিলেন। গুরুতর অবস্থায় তাকে নিয়ে স্বজনরা ঢাকার হাসপাতালে ছোটার পথে প্রাণ হারালেন সবাই।

জাহানারা বেগমের মেয়ে শিল্পি আক্তার বলেন, তার মা কোলন ক্যান্সারে আক্রান্ত ছিলেন। ব্রেইন স্ট্রোক করায় প্রথমে বরিশালের বেলভিউ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাতেই তার মাকে নিয়ে ঢাকায় রওয়ানা হয় তার আত্মীয়স্বজন। পথে জাজিরার পদ্মা সেতু প্রান্তে দুর্ঘটনার শিকার হলে ঘটনাস্থলেই তারা মারা যায়।

এদিকে দুর্ঘটনায় নিহত ছয়জনের মধ্যে তিনজনের লাশ জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাদের পরিবারের কাছে হন্তান্তর করা হয়েছে বলে হাইওয়ে ফরিদপুর সার্কেল এএসপি মো. মারুফ হাসান জানান। বাকিদের স্বজনরা এলে তাদের কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

বন্ধুর মায়ের চিকিৎসা করাতে গিয়ে লাশ : পরোপকারী হিসেবে সুনাম ছিল বরিশালের সাংবাদিক মাসুদ রানার। এক বন্ধুর ক্যান্সার আক্রান্ত মাকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পথে শরীয়তপুরে অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় প্রাণ গেল তারও। প্রিয় মানুষটির মৃত্যু মেনে নিতে পারছেন না তার বন্ধুরা। তাকে শেষবারের মতো দেখতে ছুটে গেছেন আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের লখারমাটিয়া গ্রামে। সবার চোখ অশ্রুসজল। আর স্বামীকে হারিয়ে বাড়িতে পাগলপ্রায় স্ত্রী মালা রাখাইন।

স্বজনরা জানিয়েছেন, আগৈলঝাড়া উপজেলার সোবাহান মৃধার ছেলে মাসুদ রানা নগরীর ব্রাউন কম্পাউন্ড এলাকায় স্ত্রীকে নিয়ে ভাড়া বাসায় বাস করতেন। বরিশাল নগরী থেকে প্রকাশিত বিডিবুলেটিন নামে একটি অনলাইন নিউজ পোর্টালের প্রধান বার্তা সম্পাদক ছিলেন তিনি। পাঁচ বছর আগে প্রেম করে বিয়ে করেন পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মালা রাখাইনকে। এই দম্পতি নিঃসন্তান ছিলেন। বরিশাল নগরীর আমতলা মোড় এলাকায় ‘কাচ্চিখানা’ নামে একটি জনপ্রিয় রেস্তোরাঁ আছে তাদের।

পূর্ববর্তী নিবন্ধআগ্রাবাদে শিপিং অফিসে চড়াও একদল যুবক
পরবর্তী নিবন্ধশ্রীমাই খালে নির্মিত হচ্ছে হাইড্রোলিক এলিভেটর ড্যাম