প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন পটিয়ায় অর্ধলক্ষ নেতাকর্মীর

স্বতঃস্ফূর্ত গণজমায়েত ও র‌্যালি এটা পটিয়াবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর জন্য উপহার : সামশুল হক

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৯ সেপ্টেম্বর, ২০২১ at ৪:৩৪ পূর্বাহ্ণ

প্রায় অর্ধলক্ষ নেতাকর্মীর হাতে প্রধানমন্ত্রীর ছবিসহ উন্নয়নের রঙবেরঙয়ের ব্যানার-ফেস্টুনের সমাহার। তার সাথে যুক্ত হয়েছে ব্যান্ডপার্টি তালে তালে স্বতঃস্ফূর্ত নেতাকর্মীদের শ্লোগান। এভাবে অর্ধলক্ষেরও বেশি নেতাকর্মী এবং নানান শ্রেণী পেশার মানুষের বর্ণিল আয়োজন-আর উৎসব মুখর পরিবেশে পটিয়ায় উদযাপন হলো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। পটিয়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে পটিয়া আদর্শ স্কুল মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজন করা হয় বিশাল গণর‌্যালি ও সমাবেশের। গণর‌্যালির নেতৃত্ব দেন হুইপ সামশুল হক চৌধুরী এমপি। দুপুরের পর থেকে উপজেলার প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা, শ্রমিক লীগ, কৃষক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগের নেতৃত্বে নানান-রঙ-বেঙঙ্গের ব্যানার-ফেস্টুন ও ব্যান্ডপার্টি নিয়ে একের পর এক মিছিল সমাবেশ স্থলে প্রবেশ করতে থাকে। এসময় পুরো পটিয়ার প্রধান প্রধান সড়কগুলো উৎসবের রঙে রঙীন হয়ে ওঠে। বিকাল ৩টা বাজার আগেই কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে পটিয়া হাই স্কুল মাঠ। দুপুর থেকে সেখানে গানে গানে নেতাকর্মীদের মাতিয়ে রাখেন বিখ্যাত সঙ্গীত শিল্পীরা। বিকালে ৪টা বাজতেই মাঠে জনতার ঢল নামে। মাঠে স্থান সংকূলান না হওয়ায় নেতাকর্মীরা অবস্থান নেন আশপাশে সড়ক ও মহাসড়কে। তবে আগে থেকেই বাইপাস ব্যতীত পটিয়া পৌর এলাকার অভ্যন্তরের সড়কগুলোতে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ করে দেয়ায় নেতার্মীদের অবস্থান নিতে কষ্ট পেতে হয় নি। বিকাল ৪টার দিকে গণজমায়েতে যোগ দেন হুইপ সামশুল হক চৌধুরী। শুরুতেই ৭৫টি বেলুন উড়িয়ে হুইপ সামশুল হক চৌধুরী প্রধানমন্ত্রীর জন্মদিনের উৎসবের শুভ সূচনা করেন।
সূচনা বক্তব্যে হুইপ সামশুল হক চৌধুরী বলেন, পটিয়াতে মাননীয় প্রধানমন্ত্রী সাড়ে ৫ হাজার কোটি টাকার উন্নয়নসহ বহু কিছু দিয়েছেন। আজকের এই গণজমায়েত ও র‌্যালি পটিয়াবাসাীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য উপহার। উপজেলা পর্যায়ে সারা বাংলাদেশের মধ্যে পটিয়াকে তিনি যে বিশেষ বরাদ্দ দিয়েছেন তার জন্য আমরা পটিয়াবাসী প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞ। তাই প্রধানমন্ত্রীর জন্মদিনকে স্মরণীয় করে রাখতে পটিয়াবাসীর আজকের এই আয়োজন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করেছিলেন, আর তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর গতিশীল নেতৃত্বে সেই দেশকে নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে রূপান্তর করে উন্নত রাষ্ট্রের দিকে নিয়ে যাচ্ছেন। আগামী দিনেও এই উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে শেখ হাসিনা যাকে নৌকার প্রার্থী করবেন-তাকে জয়ী করে আনতে হবে।
উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক হারুনুর রশীদের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ালীগের ভারপ্রাপ্ত সভাপতি পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আ ক ম সামশুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রাশেদ মনোয়ার, উপজেলা ভাইস চেয়ারম্যান তিমির বরণ চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য আইয়ুব আলী, বিজন চক্রবর্তী, পৌর মেয়র উপজেলা আ.লীগের সহ সভাপতি আইয়ুব বাবুল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, বাংলাদেশ আওয়ামী লীগ তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটির সদস্য নাজমুল করিম চৌধুরী, পৌর আওয়ামীলীগের সভাপতি আলমগীর আলম, সাধারণ সম্পাদক এম এন এ নাছির সহ অন্যান্য নেতৃবৃন্দ।
সমাবেশ শেষে সামশুল হক চৌধুরীর নেতৃত্বে প্রধানমন্ত্রীর জন্মদিনের বিশাল আনন্দর‌্যালি বের করা হয়। বিশাল এই আনন্দ র‌্যালির অগ্রভাগে ছিলেন পটিয়া থেকে তিন তিনবারের নির্বাচিত সংসদ সদস্য-জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী। র‌্যালিটি যখন প্রধান সড়ক প্রদক্ষিণ করছিল সড়কের উভয় পাশে এবং ভবনের উপর শত শত নারী-পুরুষ হাত নেড়ে অভিবাদন জানান।
এসময় পটিয়ার স্থানীয় নানান শ্রেণী পেশার মানুষের মুখে বলতে শোনা গেছে-‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে -পটিয়ায় দেশের সবচেয়ে বড় গণজমায়েত ও র‌্যালি অনুষ্ঠিত হলো।’

পূর্ববর্তী নিবন্ধডেকে ডেকে দিতে হল নগরের কেন্দ্রে, উপজেলায় ভিড়
পরবর্তী নিবন্ধদুর্ঘটনার নামে আর কত প্রাণ যাবে?