প্রথম দিনে দুই চেয়ারম্যানসহ ৪১ প্রার্থীর মনোনয়ন জমাদান

কর্ণফুলী-পটিয়া

পটিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৭ মে, ২০২২ at ৪:৫৩ পূর্বাহ্ণ

কর্ণফুলী ও পটিয়ায় উৎসবমুখর পরিবেশে ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমাদান প্রক্রিয়া চলছে। গতকাল সোমবার ছিলো মনোনয়নপত্র জমাদানের প্রথম দিন। এদিন কর্ণফুলীর উপজেলার চরপাথরঘাটায় ও পটিয়ার ছনহরায় স্বতন্ত্র চেয়ারম্যান পদে ১ জন করে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন কর্ণফুলীতে সাবেক চেয়ারম্যান ছাবের আহমদ ও পটিয়ায় সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতি। কর্ণফুলীতে সাবেক চেয়ারম্যান ছাবের আহমদ বিকেল ৩ টায় উপজেলা নির্বাচন কর্মকর্তার অফিসে স্বতন্ত্র চেয়ারম্যান পদে তার মনোনয়নপত্র দাখিল করেন। একই দিনে বিভিন্ন ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ২৯ জন ও সংরক্ষিত ইউপি সদস্য পদে ১০ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেন। বিষয়টি নিশ্চিত করে কর্ণফুলী উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল শুক্কুর দৈনিক আজাদীকে জানান, গতকাল বিকেল ৫টা পর্যন্ত স্বতন্ত্র চেয়ারম্যান পদে ১ জন, সাধারণ সদস্য পদে ২৯ জন ও সংরক্ষিত আসনের ১০ জন সদস্য তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ মঙ্গলবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিন।
এদিকে পটিয়া উপজেলার ছনহরায় ইউনিয়নের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতির পক্ষে উপজেলা নির্বাচন অফিসে তার মনোনয়নপত্র দাখিল করা হয়। বিষয়টি নিশ্চিত করে পটিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আরাফাত আল হোসাইনী জানান, ছনহরা ইউপির উপ নির্বাচন হওয়ায় এখানে শুধুমাত্র চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
মনোনয়নপত্র জমাদানকালে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী দৌলতির পক্ষে মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন মো. সেকান্দর তালুকদার, শফিউল আলম দৌলতি, মীর মদন, মো. রফিক মেম্বার, নুর মোহাম্মদ ছিদ্দিকী, মো. ফারুক ও মাহবুবুল আলম।
উল্লেখ্য, পটিয়া উপজেলার ছনহরায় গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ছনহরা ইউনিয়নে নৌকার প্রার্থী মুক্তিযোদ্ধা সামশুল আলম মাস্টার বিজয়ী হয়। এরপর গত ৩ মার্চ তিনি শপথ গ্রহণ করেন। শপথ গ্রহণের ২২ দিনের মাথায় নব নির্বাচিত চেয়ারম্যান সামশুল আলম মৃত্যুবরণ করেন। এরপর পরিষদের চেয়ারম্যান পদ শূণ্য হওয়ায় আগামী ১৫ জুন উপ-নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধপ্রার্থীদের মনোনয়ন জমাদানে হিড়িক
পরবর্তী নিবন্ধভুয়া পরিচয়ে রোগী দেখেছেন তিন বছর, অবশেষে গ্রেপ্তার