প্রথম দিনে আ. লীগের মনোনয়ন ফরম নিলেন ছালামসহ ১৩ জন

চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২১ মার্চ, ২০২৩ at ৪:৩৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম(বোয়ালখালীচান্দগাঁও) আসনের উপনির্বাচনে গতকাল সোমবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিতরণের প্রথম দিনে নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামসহ ১৩ মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়েছেন। আগামীকাল বুধবার বিকেল সাড়ে ৪টা পর্যন্ত আগ্রহী প্রার্থীরা মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে পারবেন। এই আসনে কার ভাগ্যে মনোনয়ন জুটছে তার জন্য অপেক্ষা করতে হবে ২৫ তারিখ পর্যন্ত। ওইদিন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এই আসনের প্রার্থী চূড়ান্ত করা হবে।

চট্টগ্রাম(বোয়ালখালীচান্দগাঁও) আসন থেকে নির্বাচনের জন্য আরো যারা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়েছেন তারা হলেনব্যারিস্টার মোহাম্মদ মনোয়ার হোসেন, শিল্পপতি সুকুমার চৌধুরী, প্রয়াত সংসদ সদস্য মঈনুুদ্দিন খান বাদলের সহধর্মিণী সেলিনা খান, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ কমিটির সাবেক সদস্য মো. হায়দার আলী চৌধুরী, এস এম কফিল উদ্দিন, মোহাম্মদ খোরশেদ আলম, মো. সাইফুল ইসলাম, আশেক রসুল খান, এটিএম আলী রিয়াজ খান, মোহাম্মদ জাহেদুল হক, জহুর চৌধুরী ও মোহাম্মদ মনছুর আলম।

উল্লেখ্য চট্টগ্রাম৮ আসনের উপ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে আগামী ২৭ এপ্রিল। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ মার্চ।

এদিকে চট্টগ্রাম(বোয়ালখালীচান্দগাঁও) আসনে উপ নির্বাচনের বাকি আর মাত্র ৩৬ দিন। দিন যতই যাচ্ছে এই আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন কে পাচ্ছেন তা নিয়ে আওয়ামী লীগের কৌতূহল বাড়ছে। প্রার্থীদের পাশাপাশি তাদের কর্মীসমর্থক থেকে শুরু করে নানান শ্রেণি পেশার মানুষের দৃষ্টি এখন চট্টগ্রাম৮ আসন নিয়ে।

পূর্ববর্তী নিবন্ধপ্রতারণা মামলায় হেলেনা জাহাঙ্গীরের দুই বছরের কারাদণ্ড
পরবর্তী নিবন্ধ‘বড় একটি অংশকে বাদ দেয়ায়’ প্রতিবাদ, ক্ষোভ