প্রথম দিনেই ৫৩ মামলা, জরিমানা সাড়ে ১৭ হাজার

লকডাউন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৬ এপ্রিল, ২০২১ at ১০:৪১ পূর্বাহ্ণ

করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে সপ্তাহব্যাপী লকডাউন ঘোষণা করেছে সরকার। গতকাল সোমবার ছিল লকডাউনের প্রথম দিন। আইন অমান্য করায় এদিন বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৫৩টি মামলা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসব মামলায় ১৭ হাজার ৬৫০ টাকা জরিমানা দিয়েছেন দণ্ডপ্রাপ্তরা।
জেলা প্রশাসন সূত্র জানায়, লকডাউন বাস্তবায়নে গতকাল নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। কর্ণফুলী ব্রিজ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। অভিযানে স্বাস্থ্যবিধি অমান্য করায় এক ব্যক্তিকে ৫০০ টাকা জরিমানা করেন তিনি।
অঙিজেন মোড় এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ। তিনি ১১টি মামলায় ১৯০০ টাকা জরিমানা করেন। কোর্ট বিল্ডিং, এম এ আজিজ স্টেডিয়াম ও জিইসি মোড় এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। মাস্ক না পরা, দোকান খোলা রাখাসহ বিভিন্ন অপরাধে ১৪টি মামলায় ৪ হাজার ৬০০ টাকা জরিমানা করেন তিনি।
এ কে খান মোড় এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন। তিনি জানান, মাস্ক না পরা, মোটর সাইকেলের গ্যারেজ ও দোকান খোলা রাখাসহ বিভিন্ন অপরাধে ৮টি মামলায় দায়ের করেন তিনি। এসব মামলায় ১২০০ টাকা জরিমানা দেন দণ্ডপ্রাপ্তরা।
চকবাজার এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস। অভিযানে দোকানের ভেতর খাবার পরিবেশন করা, ভেতর বসে খাবার খাওয়াসহ বিভিন্ন অপরাধে ৬টি মামলা দায়ের করা হয়। জরিমানা করা হয় ৮৩০০ টাকা। আগ্রাবাদ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ। তিনি ১৩টি মামলায় ১১৫০ টাকা জরিমানা করেন।
জেলা প্রশাসকের স্ট্যাফ অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক আজাদীকে বলেন, লকডাউন বাস্তবায়নে নগরজুড়ে অভিযান পরিচালনা করা হবে। এ বিষয়ে জেলা প্রশাসকের নির্দেশনা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধশিপিং এজেন্টস অ্যাসোসিয়েশনের নির্বাচন সম্পন্ন
পরবর্তী নিবন্ধলবণে ক্ষতি, বনে লাভ!