প্রকাশিত সংবাদ প্রসঙ্গে সিএমপির প্রতিবাদ

| বৃহস্পতিবার , ৯ ডিসেম্বর, ২০২১ at ৬:১৩ পূর্বাহ্ণ

গতকাল বুধবার দৈনিক আজাদীর প্রথম পৃষ্ঠায় ‘তোর ছেলে হারিয়েছে তুই খুঁজে বের কর, যে অভিযোগ জানালেন শিশুটির পিতা’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।
গতকাল সিএমপি’র জনসংযোগ কর্মকর্তা স্বাক্ষরিত প্রতিবাদ লিপিতে বলা হয়, ‘আমি ঘটনাস্থলের পাশের ব্যবসা প্রতিষ্ঠান এসি ভিলেজ (মালিক-মো. রাশেদ), ট্রান্সকম শো-রুম ম্যানেজার (মো. জুয়েল), হাইওয়ে ওভারসীজ (স্বত্তাধিকারী সৈয়দ মো. ফারুক), ইন্দ্র টেড্রিং কর্পোরেশন (প্রভাত কুমার দে) ব্যক্তিদের পুলিশ সদস্যদের সাথে ভিকটিম কামালের পিতা কাউসারের কোন কথোপকথন হয়েছে কিনা জিজ্ঞাসা করি। এ বিষয়ে পুলিশ ও কাউসারের কোন কথোপথনের বিষয় দেখেননি বলে তাঁরা জানান। গতকাল রাতেই পুলিশের উর্ধতন কর্মকর্তারা নিখোঁজ কামালের পিতাকে জিজ্ঞাসা করলে তিনি জানান- পুলিশ বা অন্য কাউকে তিনি এ বিষয়টি জানাননি। তিনি একাকি ছেলের খোঁজাখুঁজিতে ব্যস্ত ছিলেন। পত্রিকায় প্রকাশিত রিপোর্ট সংক্রান্তে ঘটনাস্থলের এলাকার ভিডিও ফুটেজ পর্যালোচনায় ঘটনাস্থল ও তার আশপাশে পুলিশের কোন গাড়ি দাঁড়ানো অবস্থায় দেখা যায়নি। সুতরাং দৈনিক আজাদীতে প্রকাশিত রিপোর্টটি অসত্য, বানোয়াট ও ভিত্তিহীন।’
প্রতিবেদকের বক্তব্য :
প্রকাশিত প্রতিবেদনে প্রতিবেদকের নিজস্ব কোনো বক্তব্য ছিল না। নিখোঁজ কামালের পিতার বক্তব্য তাঁর উদ্ধৃতি দিয়ে ছাপানো হয়েছে। কামালের পিতা কাউসারের বক্তব্যের ভিডিও দৈনিক আজাদীর কাছে সংরক্ষিত আছে। তাছাড়া কামালের পিতার বক্তব্যটি একাধিক প্রিন্ট, অনলাইন গণমাধ্যমেও প্রকাশিত হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনতুন কালুরঘাট সেতুর পরামর্শক প্রতিষ্ঠানের সম্ভাব্যতা যাচাই শুরু
পরবর্তী নিবন্ধআনোয়ারায় আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত দুই নেতা ভোটের মাঠে