প্যানেল মেয়র নির্বাচন স্থগিত

পরবর্তী তারিখ ২২ মার্চ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৯ মার্চ, ২০২১ at ৫:৩৬ পূর্বাহ্ণ

চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে স্থগিত করা হয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্যানেল মেয়র নির্বাচন। গতকাল সকাল ১১ টায় এনির্বাচন হওয়ার কথা ছিল। স্থগিত হওয়া নির্বাচন আগামী ২২ মার্চ টাইগারপাসস্থ নগর ভবনে হবে।
এবিষয়ে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অনিবার্য কারণবশত প্যানেল মেয়র নির্বাচন স্থগিত করা হয়েছে’।
কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব আজাদীকে বলেন, মিন্টু ভাইয়ের মৃত্যুতে নির্বাচন স্থগিত করা হয়েছে। সকালে ম্যাসেজ দিয়ে বিষয়টি আমাদের জানানো হয়।
স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন-২০০৯ এর ২০ ধারা অনুযায়ী, সিটি কর্পোরেশন গঠন হওয়ার পর প্রথম সভার এক মাসের মধ্যে কাউন্সিলরগণ অগ্রাধিকারক্রমে নিজেদের মধ্য থেকে তিন সদস্যের প্যানেল মেয়র নির্বাচন করবেন। এরমধ্যে একজন অবশ্যই সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর হতে হবে।
চসিকের বর্তমান পর্ষদের (ষষ্ঠ) প্রথম সাধারণ সভা হয়েছিল ২৩ ফেব্রুয়ারি। ওই হিসেবে এক মাস হওয়ার আগে অনুষ্ঠিত হবে প্যানেল মেয়র নির্বাচন।
প্রসঙ্গত, ২০১৫ সালের ২০ আগস্ট পঞ্চম পর্ষদের প্যানেল নির্বাচন হয়েছিল। ওই সময় ২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ডের কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী ৩৯ ভোট, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জোবাইরা নার্গিস খান ৩১ ভোট এবং ১০ নম্বর উত্তর কাট্টলীর কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু ৩০ ভোট পেয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছিলেন। এবারও প্রার্থী হচ্ছেন তাঁরা।
এছাড়া প্রার্থী হবেন ৩২ নং আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, ১৫ নং বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, ২৫ নম্বর রামপুর ওয়ার্ড কাউন্সিলর আবদুস সবুর লিটন, ১৮ নং পূর্ব বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর মো. হারুন উর রশীদ ও ৩৯ নং দক্ষিণ হালিশহর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন।
সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদের মধ্যে আছেন ২২, ৩০ ৩১ ওয়ার্ডের নীলু নাগ, সংরক্ষিত ২৭, ৩৭ ও ৩৮ ওয়ার্ডের আফরোজা জহুর (আফরোজা কালাম), ৩৩, ৩৪ ও ৩৫ নং ওয়ার্ডের লুৎফুন্নেছা দোভাষ বেবী এবং ১, ২ ও ৩ নং ওয়ার্ডের ফেরদৌস বেগম মুন্নী।

পূর্ববর্তী নিবন্ধনগরীর আদিবাসীদের ওপর অযৌক্তিক কর চাপানো হবে না : মেয়র
পরবর্তী নিবন্ধটিকেট লাগবে পতেঙ্গা সৈকতে