পেনাল্টিতে মোহামেডান বাধা পার হলো ব্রাদার্স

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ২০ সেপ্টেম্বর, ২০২২ at ৫:৫১ পূর্বাহ্ণ

জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগে পেনাল্টিতে দেয়া একমাত্র গোলে মোহামেডান ব্লুজ দলের বাধা পার হয়েছে ব্রাদার্স ইউনিয়ন। গতকাল সোমবার এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত এ খেলায় ব্রাদার্স ইউনিয়ন ১-০ গোলে পরাজিত করে চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজকে। এ জয়ে ব্রাদার্স ইউনিয়ন নিজেদের চার খেলার চারটিতেই টানা জয় পেয়ে সর্বোচ্চ ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে। অন্যদিকে মোহামেডান ব্লুজ চার খেলায় এখনো জয়ের মুখে দেখেনি। ২টি খেলায় ড্র এবং ২টি খেলায় পরাজয় নিয়ে তাদের পয়েন্ট হয়েছে মাত্র ২। গতকালের প্রতিদ্বন্দ্বিতাময় খেলায় প্রথম সুযোগটি পেয়েছিল মোহামেডান ব্লুজ দল। খেলার ১৩ মিনিটে ব্লুজের একটি আক্রমণ থেকে অধিনায়ক কাওসার আলী রাব্বি বাম প্রান্ত দিয়ে চমৎকার মাইনাস দেন গোলমুখে। ফাঁকায় থাকা জাহাঙ্গীর বলে পা ছোঁয়ালেই গোল হয়ে যেত। কিন্তু তিনি ব্যর্থ হন। একটি নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় মোহামেডান ব্লুজ। এরপর ব্রাদার্স আক্রমণে উঠে। কিন্তু ব্লুজ রক্ষণভাগ পরিস্থিতি সামাল দেয়। ২৬ মিনিটে ব্লুজ দলের সাব্বিরের কিক বারের উপর দিয়ে চলে যায়। ৩২ মিনিটে ব্রাদার্স ইউনিয়ন রাইট উইং থেকে অধিনায়ক সাহেদ বল দেন রহিমকে। রহিম থেকে বল আছে রোমানের কাছে। তিনি দুর্দান্ত শট নেন। কিন্তু দুর্ভাগ্য ব্রাদার্সের বল ক্রসবারে লেগে ফেরত আসে। দু’মিনিট বাদে আবারো আক্রমণে উঠে ব্রাদার্স। মোহামেডান ব্লুজের বক্সে হ্যান্ডবল হয় নাসিরের হাতে লেগে। রেফারী শরীফুজ্জামান খান টিপু পেনাল্টির বাঁশি বাজান ব্রাদার্সের পক্ষে। দলের রহিম পেনাল্টিতে গোল করলে ব্রাদার্স ইউনিয়ন ১-০ গোলে এগিয়ে যায়। এ অর্ধের বাকি সময় দু’দল আক্রমণ পাল্টা আক্রমনে থাকলেও গোলের সুযোগ সৃষ্টি করতে পারেনি।
দ্বিতীয়ার্ধে উল্লেখযোগ্য ঘটনা ছিল ব্রাদার্সের ইউনিয়নের ১০ জনের দলে পরিণত হওয়া। এ অর্ধের ৪২ মিনিটের সময় ব্রাদার্সের রাসেল বলপূর্বক খেলায় রেফারী তাকে লাল কার্ড দেখান। এর আগেও তিনি ফাউল করে খেলায় হলুদ কার্ড দেখেছিলেন। দ্বিতীয় বার একই কান্ড ঘটালে রেফারী লাল কার্ড দেখিয়ে তাকে বের করে দেন। এ সময় তাদের কিপারকেও উত্তেজিত হতে দেখা যায়। এর আগে ১৫ মিনিটের সময় ব্রাদার্সের শফিকের হেড ক্রসবারে লেগে ফেরত আসে। ১৮ মিনিটে মোহামেডান ব্লুজের রাব্বি কর্নার করেন। কিন্তু নাসিরের হেড বাইরে যায়। ইনজুরি টাইমে দুটি সুযোগ পেয়েছিল ব্রাদার্স ইউনিয়ন। একবার নিশ্চিত গোল মিস করেন রহিম। ব্লুজ কিপার সাদ্দাম বক্স পার হয়ে এগিয়ে এসেছিলেন। খালি পোস্টে রহিমের শট বারের পাশ দিয়ে চলে যায়। কিছু পরে আবারো একটি সুযোগ আসে। বল নিয়ে রহিম ডানদিক দিয়ে এগিয়ে যান। তার দুর্দান্ত শট ক্রসবারে লেগে যায়। আর গোল পাওয়া হয়নি তার এবং ব্রাদার্সের। পেনাল্টির সেই এক গোলে জিতেই মাঠ ছেড়ে যায় তারা।
গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন ব্রাদার্স ইউনিয়নের আবদুর রহিম। তার হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকা প্রাইজমানি তুলে দেন সিডিএফএ নির্বাহী সদস্য আবদুল হান্নান মিরন। প্রিমিয়ার ফুটবল লিগে আজ বিকাল ৩.৩০ টায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ বনাম মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র পরস্পরের মোকাবেলা করবে। এম এ আজিজ স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধনারী সাফ চ্যাম্পিয়নশিপে সব পুরস্কার বাংলাদেশের
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৯৩.৪৩ কোটি টাকা