পেকুয়ায় কিশোরীর রহস্যজনক মৃত্যু

দেহে বিষক্রিয়ার আভাস

পেকুয়া প্রতিনিধি | রবিবার , ১৭ অক্টোবর, ২০২১ at ৯:০৬ অপরাহ্ণ

পেকুয়ার শিলখালীতে এক কিশোরীর রহস্যজনক মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। গতকাল শনিবার দুপুরে পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের লম্বামোরা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কিশোরীর নাম শারমিন আক্তার (১৩)।

আজ রবিবার (১৭ অক্টোবর) সকালে নিহত ওই কিশোরীর মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। নিহত কিশোরী ওই এলাকার মোস্তাক আহমদের কন্যা।

স্থানীয় ৩নং ওয়ার্ডের এমইউপি মৌলভী আবদুল মালেক বলেন, “ঘটনার দিন নিহতের পিতা মোস্তাক আহমদ ও মা বাড়িতে ছিলেন না। সঙ্গে থাকা বোনের ভাষ্যমতে নিহত শারমিন সকালে বাড়ি ও বাথরুম পরিষ্কার করে বাইরে বাগানে কাজ করতে যায়। সেখান থেকে আসলে সে বেহুঁশ হয়ে পড়ে যায় এবং অনবরত বমি করতে থাকে। এক পর্যায়ে তাকে পেকুয়া সদর হাসপাতাল ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।”

শিলখালী ইউপি চেয়ারম্যান নুরুল হোছাইন বলেন, “আমরা পেকুয়া থানা পুলিশের সাথে নিহতের বাড়িতে গিয়েছিলাম। তার পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানতে পারি যে মেয়েটি আকস্মিকভাবে অসুস্থ হয়ে পড়ায় তাকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। পরবর্তীতে আমরা সবাই হাসপাতালেও গিয়েছিলাম। সেখানে ডাক্তাররা জানিয়েছেন মেয়েটি ইঁদুর মারার বিষ খেয়ে অসুস্থ হওয়ায় তাকে চমেক হাসপাতালে পাঠানো হলে পথিমধ্যে তার মৃত্যু হয়।”

এ বিষয়ে ঘটনার তদন্তকারী কর্মকর্তা এসআই নাজমুল হোসেন বলেন, “আমরা ঘটনার খবর পেয়ে বিষয়টি তদন্ত করতে যাই। নিহত কিশোরীর বোনকেও জিজ্ঞাসাবাদ করি। বিভিন্নজনের বক্তব্য নিয়ে এবং হাসপাতালের চিকিৎসকদের বক্তব্য নিয়ে ওই কিশোরীর মৃত্যুটা আমাদের কাছে রহস্যজনক মনে হওয়ায় উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে মরদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।”

এ বিষয়ে জানতে চাইলে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, “নিহত কিশোরীর সুরতহালের পরে তার মৃত্যুতে বিষক্রিয়ার আভাস পাওয়ায় মরদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পাওয়ার পরই তার মৃত্যুর আসল কারণ সম্পর্কে আপনাদেরকে জানাতে পারব।”

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে যুবতীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধকক্সবাজারে পাঁচ ইউনিয়নে মনোনয়নপত্র জমা