পিকআপ চালক সাইফুল ৩ দিনের রিমান্ডে

চকরিয়া প্রতিনিধি | সোমবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২২ at ৫:৪৭ পূর্বাহ্ণ

প্রয়াত বাবার পারলৌকিক ক্রিয়ার (শ্রাদ্ধ) আনুষ্ঠানিকতা সেরে বাড়ি ফেরার মুহূর্তে সাত ভাই-বোনকে চাপা দেওয়া পিকআপ চালক সাহিদুল ইসলাম সাইফুলকে গতকাল রবিবার দুপুরে উপজেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে তোলা হয়। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা আসল রহস্য উদঘাটনে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন জানান আদালতে। শুনানি শেষে আদালতের বিচারক রাজীব কুমার দেব তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও চট্টগ্রাম-কঙবাজার মহাসড়কের মালুমঘাট হাইওয়ে থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আবুল হোসেন দৈনিক আজাদীকে বলেন, ‘ঘাতক পিকআপ চালক সাইফুলকে শুক্রবার রাতে র‌্যাব ঢাকার মোহাম্মদপুর থেকে গ্রেপ্তারের পর শনিবার রাতে হস্তান্তর করে। রবিবার তাকে আদালতে উপস্থাপন এবং ঘটনার আসল রহস্য উদঘাটনের জন্য পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালতের বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। গ্রেপ্তার পিকআপচালক সাইফুলের বাড়ি বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের সাপেরগাড়া নামক স্থানে। সে ওই এলাকার মো. আলী জাফরের ছেলে। এদিকে আপডেট কাগজপত্রহীন পিকআপ ভ্যানের মালিক মাহমুদুল করিম প্রকাশ বাদল, সেদিন গাড়িতে থাকা তার ছেলে তারেক ও ভাগ্নে রবিউল পলাতক রয়েছেন।
প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ভোর পাঁচটার দিকে চট্টগ্রাম-কঙবাজার মহাসড়কের মালুমঘাটের কাছে নির্জন এলাকায় ধর্মীয় আচার হিসেবে ‘দণ্ডি’ দিতে যান প্রয়াত সুরেশ চন্দ্র শীলের ৯ পুত্র-কন্যা। এ সময় তারা সড়কের পাশে দাঁড়ানো অবস্থায় পিকআপ ভ্যানটি দ্রুতগতিতে এসে তাদেরকে চাপা দেয়। তন্মধ্যে সাত ভাই-বোন গুরুতর আহত হয় এবং পাঁচভাই নিহত হয়।
এদিকে ঘাতক পিকআপ চালক গ্রেপ্তারের খবরে শোকার্ত পরিবার সদস্যরা একটু স্বস্তি পেলেও পুরোপুরি স্বাভাবিক হতে পারেননি তারা। মর্মান্তিক এ ঘটনায় আটটি পরিবার পথে বসে গেছে। পরিবারগুলোর একমাত্র উপার্জনক্ষম পাঁচভাই নিহত এবং তিন ভাই-বোন পঙ্গুত্ব বরণ করায় অবশিষ্ট আর কেউ নেই সংসারের হাল ধরার। পরিবারগুলো বর্তমানে চরম অর্থসংকটে পড়েছে। এই পরিস্থিতিতে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক হস্তক্ষেপ চেয়েছেন। কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম ৮ পরিবারের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানানো হয়েছে বলে জানান।

পূর্ববর্তী নিবন্ধদড়ি ছিঁড়ে রং মিস্ত্রির মৃত্যু
পরবর্তী নিবন্ধফল পুনঃনিরীক্ষণের আবেদন আজ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত