পাহাড়ে ষড়যন্ত্র মোকাবিলায় সেনাবাহিনী কাজ করছে : স্বরাষ্ট্রমন্ত্রী

আজাদী অনলাইন | শনিবার , ৫ ফেব্রুয়ারি, ২০২২ at ১২:৩৭ অপরাহ্ণ

বান্দরবানের রুমায় সন্ত্রাসীর গুলিতে এক সেনাসদস্য নিহত হওয়ার প্রসঙ্গে টেনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পাহাড়ে কিছু সমস্যা আছে। সেনাবাহিনী কাজ করছে। এখানে অনেক ধরনের ষড়যন্ত্র কাজ করে। শান্তিচুক্তি অনুযায়ী সেনাবাহিনীর পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হচ্ছে।

শনিবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর মানিকমিয়া এভিনিউতে রাজধানী উচ্চ বিদ্যালয়ে সরস্বতী পূজার নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

এছাড়া র্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কিছু ভুল তথ্যের জন্য এমনটি হয়েছে। লবিস্ট নিয়োগের নামে কারা কিভাবে বিদেশে টাকা পাঠিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। শিগগিরই তাদেরকে সামনে আনা হবে। যারা টাকা পাঠিয়েছে তাদের খতিয়ে দেখা হচ্ছে। তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

বান্দরবানের রুমায় সেনাবাহিনীর একটি টহল দলকে লক্ষ্য করে গুলি চালায় সশস্ত্র সন্ত্রাসীরা। এতে এক সেনাসদস্য ও তিন সন্ত্রাসী নিহত হয়। আহত হয় আরও এক সেনাসদস্য। বুধবার (২ ফেব্রুয়ারি) রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে রুমা উপজেলার বথিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে বলে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

পূর্ববর্তী নিবন্ধমাঠে ধূমপান করে শাস্তি পেলেন শাহজাদ
পরবর্তী নিবন্ধবন্দরটিলায় ১৪ দোকান পুড়ে ছাই