পাহাড়তলী, হাটহাজারী, বাঁশখালী, সীতাকুন্ড ফাইনালে

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৪ জুন, ২০২১ at ১০:৪৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ (অনূর্ধ্ব-১৭) বালক ফুটবল টুর্নামেন্টে মহানগরী পর্যায়ে পাহাড়তলী থানা, উত্তর জোনে হাটহাজারী উপজেলা এবং দক্ষিণ জোনে বাঁশখালী উপজেলা ফাইনালে উঠেছে। অন্যদিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ (অনূর্ধ্ব-১৭) বালিকা ফুটবল টুর্নামেন্টে সীতাকুন্ড উপজেলা ফাইনালে উঠে। গতকাল বুধবার সকালে চট্টগ্রাম এম.এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত বালক ইভেন্টের খেলায় পাহাড়তলী থানা টাইব্রেকারে ৪-৩ গোলে বন্দর থানাকে পরাজিত করে। নির্ধারিত সময়ে এ খেলা অমীমাংসিত থাকে। পরে টাইব্রেকারে খেলার ফলাফল নির্ধারিত হয়। এতে বিজয়ী পাহাড়তলী দলের হৃদয়, সালমান, রাব্বী ও ফরিদ গোল করেন। অন্যদিকে বিজিত দলের সুমন, হৃদয় ও আশিক গোল করতে সমর্থ হন। একই ভেন্যুতে বিকালে অনুষ্ঠিত উত্তর জোনের খেলায় হাটহাজারী উপজেলা ৪-১ গোলের ব্যবধানে রাউজান উপজেলাকে হারায়। হাটহাজারী দলের পক্ষে উসমান ২টি গোল করেন। এছাড়া জামশেদ ও ইসমাইল ১টি করে গোল করেন। বিজিত রাউজানের পক্ষে মো. ইব্রাহীম একটি গোলটি পরিশোধ করতে সমর্থ হন। দু’দলই চমৎকার ফুটবল শৈলী উপহার দেয়। তবে হাটহাজারী সুযোগ কাজে লাগিয়ে পরপর গোল করতে সমর্থ হয়। শেষের দিকে রাউজান চেপে খেললেও একটির বেশি গোল করতে পারেনি। শিরোপা প্রত্যাশী হাটহাজারী দল উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. জাফরের নেতৃত্বে একটি গোছানো দলে পরিণত হয়েছে। আগের খেলাতেও তারা চমৎকার ক্রীড়া নৈপুন্য প্রদর্শন করেছিল। দিনের অপর খেলায় চন্দনাইশ উপজেলা প্রয়োজনীয় তথ্যাদি সরবরাহ করতে না পারায় তাদেরকে খেলতে দেয়া হয়নি। ফলে বাঁশখালী উপজেলাকে ২-০ গোলের সুবিধাসহ বিজয়ী ঘোষণা করা হয়। চন্দনাইশ দলের খেলোয়াড়দের বিরুদ্ধে আগের খেলাতেও অভিযোগ উঠে। সেবার সাতকানিয়া উপজেলা বয়স নিয়ে চন্দনাইশের বিরুদ্ধে লিখিত অভিযোগ টুর্নামেন্টের বয়স যাচাই-বাছাই কমিটির কাছে প্রদান করে। কিন্তু কমিটি সে অভিযোগ আমলে নেয়নি। সে খেলায় সাতকানিয়া চন্দনাইশের কাছে হেরে গিয়েছিল। গতকাল চন্দনাইশের কয়েকজন খেলোয়াড়ের বিপক্ষে অভিযোগ উঠে। এসব খেলোয়াড়ের পক্ষে তারা বৈধ এবং প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করতে পারেনি। ফলে চন্দনাইশ দলের আর মাঠে নামা হয়নি। স্টেডিয়ামে উপস্থিত অনেকেই মন্তব্য করেন কাগজপত্রের বিষয়টি সাতকানিয়ার সাথে খেলার দিন সঠিকভাবে যাচাই করলে হয়তো সাতকানিয়াই উঠে আসতে পারতো। কমিটির অসহযোগিতার কারণে তা আর হয়ে উঠেনি। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের একমাত্র খেলায় সীতাকুন্ড উপজেলা জয়লাভ করে। তারা ৭-০ গোলের বড় ব্যবধানে রাঙ্গুনিয়া উপজেলার বিরুদ্ধে জয়ী হয়। বিজয়ী দলের প্রীতি রাণী এ খেলায় হ্যাটট্রিকের গৌরব অর্জন করেন। এছাড়া দলের তানজিদা ২টি, উর্মী চৌধুরী ও ইসরাত জাহান ১টি করে গোল করেন।
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলে আজ ৪টি খেলা অনুষ্ঠিত হবে। এর মধ্যে বালকদের ২টি এবং বালিকাদের ২টি খেলা অনুষ্ঠিত হবে। উত্তর জোন বালিকা ইভেন্টের ফাইনালে রাউজান উপজেলা এবং সীতাকুন্ড উপজেলা পরস্পরের মুখোমুখি হবে। সকাল ১০টায় এ খেলা অনুষ্ঠিত হবে। দক্ষিণ জোন বালিকা ইভেন্টের ফাইনালে আনোয়ারা উপজেলা এবং পটিয়া উপজেলা পরস্পর প্রতিদ্বন্দ্বিতা করবে। এ খেলা সকাল ১১টায় অনুষ্ঠিত হবে।
দক্ষিণ জোন বালক ইভেন্টে বিকাল ৩টায় পটিয়া উপজেলা এবং কর্ণফুলী উপজেলা পরস্পরের বিরুদ্ধে খেলবে। উত্তর জোন বালক ইভেন্টে বিকাল ৪.৩০ টায় সন্দ্বীপ উপজেলা খেলবে ফটিকছড়ি উপজেলার বিপক্ষে। সব খেলাই এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধআম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে দৃষ্টিকটু প্রতিবাদ রিয়াদের
পরবর্তী নিবন্ধভারতে নতুন শঙ্কা ডেল্টা প্লাস ধরন