পারফরম্যান্সের তৃপ্তি বাংলাদেশ কোচের

| বৃহস্পতিবার , ৯ জুন, ২০২২ at ১১:১১ পূর্বাহ্ণ

শক্তিশালী প্রতিপক্ষের কাছে হারের হতাশা থাকলেও বাংলাদেশ কোচ হাভিয়ের কাবরেরা বাংলাদেশের রক্ষণের প্রশংসা করেছেন সবচেয়ে বেশি। রক্ষণাত্মক কৌশল নেওয়া বাংলাদেশ প্রথম গোল হজম করে ৩৪তম মিনিটে, সেট-পিস থেকে। প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করে বাহরাইন। ২০০৪ সালের এশিয়ান কাপে চতুর্থ হওয়া দলটি দ্বিতীয়ার্ধে কোনো গোল পায়নি।

কাবরেরার দাবি, দ্বিতীয়ার্ধে সমানে সমান লড়েছে তার দল। ‘যদিও আমরা হেরেছি, কিন্তু সব মিলিয়ে আমাদের পারফরম্যান্স ছিল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। আমাদের প্রত্যাশা ছিল ইতিবাচক ফল। আমরা ভালো কিছু চেয়েছিলাম কিন্তু শেষ পর্যন্ত হতাশ। এটা ‘ওপেন ম্যাচ’ ছিল। তারা সুযোগ পেয়েছে, কিছু কাজেও লাগিয়েছে কিন্তু আমরা পারিনি। রক্ষণে ভালো করেছি, কিন্তু নিজেদের মত খেলতে পারিনি।

প্রথমার্ধে বল দখলে তারা শতভাগ ভালো ছিল,অনেক আক্রমণ করেছে। তবে দ্বিতীয়ার্ধে আমরা ওদের পর্যায়েই খেলেছি। বল দখলেও ভালো ছিলাম। আমরা এ ম্যাচের ভিডিও দেখবো, কেন গোল খেলাম, সামনের ম্যাচে এসব নিয়ে কাজ করব।’ ‘অবশ্যই আরও অনেক দিকের উন্নতি নিয়ে কাজ করতে হবে আমাদের, সেটা শুধু ডিফেন্সিভ বা ট্রানজিশনের সময় নয়, অ্যাটাকিং থেকে আরও অনেক কিছু নিয়ে কাজ করতে হবে। এ ম্যাচে অনেক ক্ষেত্রে আমরা জায়গা হারিয়েছি এবং এতে করে ম্যাচটা আমাদের জন্য আরও কঠিন হয়েছে। বাহরাইন খুবই শক্তিশালী দল, টেকনিক্যালি তারা ভালো।

তিন বছর ধরে তারা এক কোচের অধীনে খেলছে। ফলে কোচের কৌশল সম্পর্কে তারা খুব ভালোভাবে অবগত হতে পেরেছে।’

পূর্ববর্তী নিবন্ধহাসান মাহমুদ বাদ পড়েছেন টিম কম্বিনেশন পরিকল্পনায়
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের চট্টগ্রাম মহানগরীর খেলোয়াড় বাছাই শুরু