পারকি সৈকত হবে বিশ্বমানের নান্দনিক পর্যটন কেন্দ্র

উন্নয়ন প্রকল্প পরিদর্শনে প্রতিমন্ত্রী মাহবুব আলী

আনোয়ারা প্রতিনিধি | সোমবার , ২৪ জুলাই, ২০২৩ at ৭:০৭ পূর্বাহ্ণ

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, পারকি সমুদ্র সৈকতকে বিশ্বমানের নান্দনিক পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হচ্ছে। বর্তমানে এ সৈকতের উন্নয়নে মেগা প্রকল্পের কাজ চলমান রয়েছে। আগামী বছরের জুনে এ প্রকল্পের কাজ শেষ হলে এখানে পর্যটকেরা সব ধরনের সুযোগ সুবিধা পাবে।

গতকাল রোববার দুপুরে পর্যটন কর্পোরেশনের উদ্যোগে ৭১ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন আনোয়ারা পারকী সমুদ্র সৈকতে উন্নয়ন প্রকল্প পরিদর্শনেকালে তিনি এসব কথা বলেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, করোনা, রাশিয়াইউক্রেনের যুদ্ধের কারণে পর্যটন কমপ্লেক্সের উন্নয়ন কাজে প্রভাব পড়েছে। ইনশাল্লাহ আগামী বছরের জুনে চলমান উন্নয়ন প্রকল্পের কাজ শেষ হবে। পারকিতে ট্যুরিস্ট পুলিশের ব্যবস্থা করা হবে। সৈকতের সৌন্দর্য বর্ধনের জন্য প্রকল্প গ্রহণ করা হবে।

এর আগে চলমান উন্নয়ন প্রকল্পের পর্যালোচনা বৈঠকে এ প্রকল্পের ডিজাইনে ত্রুটির কারণে উন্নয়ন কাজ ব্যাহত, কাজের মান নিয়ে প্রশ্ন, প্রকল্পের ব্যয়বৃদ্ধির কারণ, পানি সমস্যাসহ সার্বিক বিষয়ে আলোচনা করা হয় এবং আগামী বছরের জুনের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্দেশ প্রদান করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. রাহাত, আনোয়ারার ইউএনও মো. ইশতিয়াক ইমন, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মুমিন, ট্যুরিস্ট পুলিশ সুপার আপেল মাহমুদ, কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) জাফর উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ্‌, সাহাব উদ্দীন, সগির আহমেদ আজাদ, আবদুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধগণসংযোগকালে আমিনুল ইসলাম
পরবর্তী নিবন্ধজঙ্গি দল জামাতুল আনসারের ‘আমির’ গ্রেফতার