পাকিস্তানে যাকাত নিতে গিয়ে পদদলনে নিহত ১১

| শনিবার , ১ এপ্রিল, ২০২৩ at ৬:০৮ পূর্বাহ্ণ

পাকিস্তানের করাচিতে একটি যাকাত বিতরণ কেন্দ্রে পদদলনে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে এবং ৫ জন আহত হয়েছে। করাচির সিন্ধু ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ট্রেডিং এস্টেট (এসআইটিই) এলাকায় একটি বেসরকারি কোম্পানির কর্মীদের পরিবারের মধ্যে শুক্রবার এই যাকাত বিতরণ করা হচ্ছিল।

স্থানীয় পুলিশ এক বিবৃতিতে নিহতের সংখ্যা নিশ্চিত করেছে এবং মৃতদেহের পাশাপাশি আহতদেরকেও হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে। ঘটনার তদন্ত চলছে।

এর আগে পুলিশ সার্জন ড. সুমাইয়া সাইদ পাকিস্তানের দৈনিক ‘ডন’ কে দুই নারী ও দুই বালকসহ ৯টি মৃতদেহ আব্বাসি শাহীদ হাসপাতালে নেওয়ার কথা জানিয়েছিলেন। খবর বিডিনিউজের।

করাচির কিয়ামারি জেলার ঊর্ধ্বতন পুলিশ সুপারিন্টেনডেন্ট ফিদা হুসেইন বলেন, এফকে ডাইং কোম্পানি তাদের কর্মচারীদের পরিবারের সদস্যদেরকে যাকাত নিতে আসতে বলেছিল। তিনি জানান, যাকাত নিতে আসেন শত শত নারী। আর বিশাল ভিড় জমে যাওয়ার ভয়ে কোম্পানির স্টাফরা কারখানার ফটক বন্ধ করে দেয়। ভেতরে যারা যাকাত নিতে জড়ো হয়েছিলেন সেখানে লাইন ধরে দাঁড়ানোর কোনও ব্যবস্থা ছিল না। স্থানীয় পুলিশকেও যাকাত বিতরণের বিষয়ে কিছু জানানো হয়নি। ভীড়ের মধ্যে গরমে এবং হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে কয়েকজন নারী অচেতন হয়ে পড়েন বলে জানান পুলিশ সুপার ফিদা হুসেইন। সিন্ধুর মুখ্যমন্ত্রী সাঈদ গনি এ ঘটনায় এরই মধ্যে ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন। কোনও কিছু বিতরণ কিংবা সমাজকল্যাণমূলক কাজ করার ক্ষেত্রে প্রশাসনকে জানানো উচিত বলে মন্তব্য করেন তিনি। যাকাত নিতে গিয়ে যাদের প্রাণহানি হয়েছে তাদের জন্য গনি দুঃখ প্রকাশ করেন এবং আহতদেরকে হাসপাতালে নেওয়ার নির্দেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধসুবিধাবঞ্চিত হকারের পাশে প্রয়াস
পরবর্তী নিবন্ধ১৩ হাজার পরিবারের মাঝে মোস্তফা হাকিম গ্রুপের ইফতার সামগ্রী বিতরণ