পাঁচ বছর পর শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৬ জানুয়ারি, ২০২২ at ৮:০৬ পূর্বাহ্ণ

 

 

চন্দনাইশ উপজেলায় প্রতিবেশী শিশুকে ধর্ষণের পর পাঁচ বছর ধরে পালিয়ে থাকা মো. শিপন (২৭) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। ঘটনার পর বাড়ি ছেড়ে পালিয়ে নাম পাল্টে চট্টগ্রামের বিভিন্ন এলাকায় আত্মগোপন করেছিল ওই যুবক। পলাতক অবস্থায় সিএনজি টেক্সি চালাত সে। গত সোমবার রাতে আনোয়ারা উপজেলার চাতরী চৌমুহনী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের হাটহাজারী ক্যাম্প কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান। গ্রেপ্তার মো. শিপন চন্দনাইশ উপজেলার কেশুয়া গ্রামের মো. সেলিমের ছেলে।

র‌্যাব জানায়, ২০১৭ সালের ১৮ ফেব্রুয়ারি বাড়ির উঠানে খেলা করার সময় ডেকে নিয়ে শিশু কন্যাটিকে ধর্ষণ করেন প্রতিবেশী শিপন। খোঁজাখুঁজির পর মা শিশুটিকে কান্নারত অবস্থায় দেখতে পেয়ে জিজ্ঞাসা করলে শিশুটি পুরো ঘটনা বলে। পরে শিশুটিকে প্রথমে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসিতে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় কন্যার মা চন্দনাইশ থানার একটি ধর্ষণ মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত শেষে আসামি মো. শিপনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটি বর্তমানে চট্টগ্রাম বিচারক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল১ এ বিচারাধীন রয়েছে।

র‌্যাব৭ চান্দগাঁও ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী জানান, ধর্ষণের পর থেকে শিপন আত্মগোপন করে ৫ বছর ধরে বিভিন্ন স্থানে অবস্থান করতো। নিজের নাম পাল্টে রহিম রাখে সে। সর্বশেষ আনোয়ারা উপজেলায় এসে সিএনজি টেক্সি চালানো শুরু করে।

রহিম নামেই তাকে সবাই সেখানে চেনে। শিপন আনোয়ারার চাতরী চৌমুহনী এলাকা অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। জিজ্ঞাসাবাদে শিপন ধর্ষণের কথা স্বীকার করেন।

পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসোলতান আহম্মদ
পরবর্তী নিবন্ধমামলার প্রধান আসামিসহ গ্রেপ্তার দুই