পর্যটক বরণে বান্দরবানে প্রস্তুতি

আগাম বুকিং ৬০ শতাংশ রুম।। ট্যুরিস্ট পুলিশের ছুটি বাতিল, নিরাপত্তা জোরদার

বান্দরবান প্রতিনিধি | শনিবার , ৩০ এপ্রিল, ২০২২ at ৮:০০ পূর্বাহ্ণ

বান্দরবানে ঈদের লম্বা ছুটিতে পর্যটকদের বরণে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা জেলার পর্যটন স্পট, আবাসিক হোটেল, মোটেল, রিসোর্ট ও রেস্তোরাঁগুলো পরিষ্কার পরিচ্ছন্নতা এবং নতুন সাজে সাজানোর কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন। অপরদিকে পর্যটকদের নিরাপদ ও আরামদায়ক ভ্রমণ নিশ্চিত করতে প্রশাসন এবং ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা। অপরূপ সৌন্দর্যের লীলাভূমি বান্দরবান জেলা। এ জেলায় রয়েছে প্রাণজুড়ানো সব দর্শনীয় স্থান। প্রতি বছর ঈদ এলে পর্যটকে মুখর হয়ে উঠে বান্দরবান। টানা ছুটি পেয়ে ঈদের আগে ও পরে বান্দরবানে ভ্রমণ করেন হাজার হাজার পর্যটক। এবারও ঈদের টানা ছুটিতে পর্যটকদের উপচেপড়া ভিড় হবে, এমনটা প্রত্যাশা ব্যবসায়ীদের।

বান্দরবান আবাসিক হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, টানা ছুটির কারণে এরইমধ্যে জেলার হোটেল, মোটেল ও রিসোর্টগুলোর প্রায় ৬০ শতাংশ রুম আগাম বুকিং নিয়ে রেখেছেন ভ্রমণ প্রত্যাশীরা। এছাড়া নির্ধারিত মূল্যের চেয়ে যাতে বেশি রুম ভাড়া নিতে না পারে সেজন্য মনিটরিং টিম পরিচালনা করা হবে।

বান্দরবান ট্যুরিস্ট পুলিশেরর এসপি আব্দুল হালিম জানান, আসন্ন ঈদুল ফিতর ও টানা ছুটিতে বান্দরবানে প্রচুর পর্যটক আগমনের সম্ভাবনা রয়েছে। তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে বান্দরবান ট্যুরিস্ট পুলিশের সব কর্মকর্তাকর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। এছাড়া আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে বান্দরবান জেলা ট্যুরিস্ট পুলিশ সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, পর্যটকদের বরণে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ঈদে বাড়তি চাপে যাতে কোনো ধরনের পর্যটক হয়রানির ঘটনা না ঘটে সেদিকে সকলকে সতর্ক থাকতে নির্দেশনা দেয়া হয়েছে। ইতিমধ্যে পর্যটন স্পটগুলো নতুনভাবে সাজানো গোছানো হচ্ছে। পর্যটকদের সুবিধার্থে নতুন নতুন পর্যটন স্পট খোঁজে বের করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধসাংবাদিকদের শ্রমিক বানিয়েছিল বিএনপি : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধসাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি