পর্তুগাল আওয়ামী লীগের ইফতার রাজনৈতিক সৌহার্দ্যের অনন্য দৃষ্টান্ত

মো. রাসেল আহম্মেদ, লিসবন (পর্তুগাল) থেকে | মঙ্গলবার , ১১ মে, ২০২১ at ৬:৪৩ অপরাহ্ণ

পর্তুগাল আওয়ামী লীগ-এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্থানীয় সময় সোমবার রাজধানী লিসবনের বাংলাদেশী অধ্যুষিত এলাকায় স্পাইসি হাট রেস্তোরাঁয় অনুষ্ঠিত হয়েছে।
করোনা পরবর্তী সময়ে এবং দীর্ঘদিন লকডাউনের পর এই ইফতার আয়োজন হয়ে উঠে কমিউনিটির মিলনমেলায়।
এতে দলমত নির্বিশেষে বাংলাদেশ কমিউনিটির সকল শ্রেণীর বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত হন।
কমিউনিটির সিনিয়র ব্যক্তিত্ব, আঞ্চলিক ও সামাজিক সংগঠনের নেতা, ব্যবসায়ী, সাংবাদিক ও পেশাজীবী সহ উপস্থিত ছিলেন পর্তুগালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর নেতৃবৃন্দ।
ইফতার ও দোয়া অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম ও সঞ্চালনায় ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি মিজানুর রহমান মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হোসেন ভূঁইয়া, যুব বিষয়ক সম্পাদক ও পর্তুগালে এনটিভির প্রতিনিধি বেলাল আহাম্মেদ, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক আব্দুল আলিম, সহ-আইন বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন জুয়েল, সহ-সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাহেদি হোসাইন, আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন, সোহেল খান, আব্দুল্লাহ আল মামুন, আহসান উল্লাহ সরকার, মাসুম আলম সুমন, উজ্জ্বল সহ অন্যান্য নেতৃবৃন্দ।
ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব রানা তাসলিম উদ্দিন, বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম সিকদার, যুগ্ম সম্পাদক মুকিতুর রহমান চৌধুরী সেলিম, সাংগঠনিক সম্পাদক লিটন কাদেরি, প্রচার সম্পাদক ওয়াহিদুর রহমান চৌধুরী পারভেজ ও দপ্তর বিষয়ক সম্পাদক অলি আহাম্মেদ সানি।
আরও উপস্থিত ছিলেন বিভিন্ন আঞ্চলিক, সামাজিক সংগঠন ও পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ।
ইফতারের পূর্বে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি দেশরত্ন শেখ হাসিনার দীর্ঘায়ু এবং দেশ ও দেশের বাহিরের সকলের মঙ্গল কামনা করে সম্মিলিত মোনাজাত অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে সভাপতি দল-মত নির্বিশেষে সবাইকে অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেন। সেই সাথে তিনি পবিত্র ঈদ উল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে সকলকে অভিনন্দন জানান।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী যুবলীগ নেতা তানভীর আলম (জনি), রফিকুল ইসলাম বাবুল, খন্দকার ইউনূস ফাহাদ, আনোয়ার হোসেন ভূঁইয়া, মো. জুবায়ের চৌধুরী, মো. সাইফুল ইসলাম শামস, জাহিদ হোসেন সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় ২টি দেশীয় তৈরি অস্ত্রসহ যুবক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধহাটহাজারী বাজার থেকে রাক্ষুসে পিরানহা জব্দ