পর্তুগালে এ্যাপ ভিত্তিক ফুড ডেলিভারিতে কর্মরত প্রবাসীদের ইফতার

মো. রাসেল আহম্মেদ, লিসবন (পর্তুগাল) থেকে | বৃহস্পতিবার , ৬ মে, ২০২১ at ৯:১৬ অপরাহ্ণ

পর্তুগালে অবস্থানরত বাংলাদেশী ফ্রিল্যান্সার উবার, বল্ট ও গ্লভ কর্মীদের উদ্যোগে বুধবার রাজধানী লিসবনের আলামেদা পার্কের খোলা মাঠে এক ব্যতিক্রমী ইফতার আয়োজন করা হয়।
ফ্রিল্যান্সার রাহি আহমদের সভাপতিত্বে এবং দেলোয়ার হোসেনের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন শাকির আহমদ ও ইসলামী সঙ্গীত পরিবেশন করেন দেলওয়ার হোসাইন।
পর্তুগালে এই প্রথম বাংলাদেশী এ্যাপ ভিত্তিক ফুড ডেলিভারিকর্মীরা একত্রিত হয়ে এই ইফতার পার্টির আয়োজন করেন।
এতে স্বতস্ফুতভাবে যোগ দেন শতাধিক উবার, বল্ট, গ্লভ কর্মী।
তারা বলেন, আমরা করোনা মহামারীর এই চ্যালেঞ্জিং সময়ে জীবনের ঝুঁকি নিয়ে নাগরিকদের ঘরে ঘরে এ্যাপসের মাধ্যমে খাবার-দাবার ও নিত্যপ্রয়োজনীয় জিনিস নিরাপদে পৌছে দিচ্ছি। এর দ্বারা গ্রাহকরা উপকৃত হওয়ার সাথে সাথে করোনার ঝুঁকি থেকে নিজে এবং দেশকে মুক্ত রাখছেন যার ফলে আজ পর্তুগালে করোনার হার একেবারে কম। আমরা তাদেরকে সার্ভিস দিয়ে নিজেরা আর্থিকভাবে স্বাবলম্বীও হচ্ছি।
ইফতার মাহফিলে অতিথি হিসাবে উপস্হিত ছিলেন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সভাপতি রনি মোহাম্মদ, সহ-সভাপতি জহুরুল মুন, সেক্রেটারি রাসেল আহম্মেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শহীদ আহমদ, সদস্য সামীর দেবনাথ।
অন্যান্যদের মধ্যে আরো উপস্হিত ছিলেন কাদির, মানোয়ার, এনামুল, রাজু, লিটন, কালাম, হাসান, তানভীর, শিপু, সুমন, ইয়াহয়া, জামাল, মকবুল, বদরুল, আবিদ, মানিক, সালাহউদ্দীন, রেদওয়ান, সেলিম, জাবেদ, তারেক প্রমুখ।
পরিশেষে দেশ ও জাতির শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করেন শাকির আহমদ।

পূর্ববর্তী নিবন্ধভুয়া এনআইডি তৈরি করে আটক ৩
পরবর্তী নিবন্ধবান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা