পরিচয় গোপন করে ৩৪ বছর পলাতক

চাচার হত্যাকারী যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শনিবার , ২০ মে, ২০২৩ at ৬:০৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ৩৪ বছর আগে হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত ৩৪ বছর ধরে ওই ব্যক্তি নাম, পরিচয় পরিবর্তন করে আত্মগোপনে ছিল বলে জানিয়েছে র‌্যাব। গত বৃহস্পতিবার রাতে রাঙামাটি সদরের মুসলিম পাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার বশির আহম্মদ (৫৫) হাটহাজারীর চারিয়া এলাকার নুর আহম্মদের ছেলে। গতকাল শুক্রবার র‌্যাব৭ হাটহাজারী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেনেন্ট সাইফুল্লাহ আজাদীকে জানান, ১৯৮৯ সালের ১৩ ফেব্রুয়ারি পৈত্রিক সম্পত্তি ভাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্বের একপর্যায়ে চাচা মকবুল হোসেনকে অন্য সহযোগীদের নিয়ে ছুরিকাঘাত করে হত্যা করে পালিয়ে যায় ভাতিজা বশির। পরে এই ঘটনায় নিহতের স্ত্রী বশিরকে প্রধান করে ৭৮ জনের নামে হাটহাজারী থানায় হত্যা মামলা দায়ের করে। তিনি আরও জানান, ১৯৯২ সালে ১৯ নভেম্বর হত্যা মামলার প্রধান আসামি বশির আহম্মদের অনুপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। তখন থেকে পলাতক ছিলেন আসামি বশির।

পরে গোপনে খবর পেয়ে র‌্যাব অভিযান চালিয়ে আসামি বশিরকে রাঙামাটি থেকে গ্রেপ্তার করে। তাকে হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলী নদীতে মিলল নিখোঁজ জেলের মরদেহ
পরবর্তী নিবন্ধইয়াবা নিয়ে সস্ত্রীক ধরা পড়লেন এপিবিএনের এসআই